নুসরাতকে বাঁচাতে সর্বোচ্চ চেষ্টা করেছি: সামন্ত লাল

ফেনীতে অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে বাঁচাতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। নুসরাতের মারা যাওয়ার পর বুধবার রাতে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ডা. সামন্ত লাল বলেন, তার শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেয়া হয় কিন্তু তাতেও কোনো কাজ করছিল না। কোনো রোগী আগুনে ১৫ শতাংশ পুড়ে গেলে আমরা ক্রিটিক্যাল হিসেবে চিহিৃত করি। সেক্ষেত্রে নুসরাতের ৮০ শতাংশ পুড়ে গেছে। এক্ষেত্রে আমাদের করার কিছুই ছিল না। নুসরাতকে বাঁচাতে আমরা আমাদের সর্বোচ্চটা প্রয়োগ করেছি।

নুসরাতের চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে কীনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নুসরাতের চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক যোগাযোগ করেছেন। মৃত্যুর আগেও প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। সবশেষ মারা যাওয়ার বিষয়টি আমরা প্রধানমন্ত্রীকে অবহিত করেছি।

কখন লাশ হস্তান্তর করা হবে এমন প্রশ্নের জবাবে ডা. সামন্ত লাল বলেন, আগামীকাল সকাল ৮টায় নুসরাতের ময়নাতদন্ত করা হবে। এরপর তার পরিবারকে লাশ হস্তান্তর করা হবে। এরআগে, রাত সাড়ে ৯টার দিকে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান ফেনীতে অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি।

প্রসঙ্গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজীতে পরীক্ষাকেন্দ্রের ভেতর ওই ছাত্রীর (১৮) গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যাচেষ্টা চালায় দুর্বৃত্তরা। গত শনিবার সকালে সোনাগাজী পৌর এলাকার ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসাকেন্দ্রে এ ঘটনা ঘটে। ওই ছাত্রী ওই মাদ্রাসা থেকেই আলিম পরীক্ষা দিচ্ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর