বনানী থেকে মরদেহ উদ্ধার: চীনা নাগরিককে শ্বাসরোধে হত্যা করা হয়

রাজধানীর বনানী থেকে উদ্ধার হওয়া চীনা নাগরিকের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ঢাকা মেডিকেলের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ ময়নাতদন্ত সম্পন্ন করেন।

তিনি বলেন, জিয়ানহুই গাওকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। গাওয়ের গলায় আঙুলের ছাপ ও নখের দাগ রয়েছে। তার বুকের বাম পাশে ক্ষত রয়েছে। এছাড়া শরীরের বিভিন্ন স্থান থেঁতলানো ছিলো।

বুধবার (১১ ডিসেম্বর) দুপুরে চীন নাগরিক গাও এর মৃতদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়। তিনি পদ্মা সেতুতে রাসায়নিক দ্রব্য এবং মেট্রোরেল প্রকল্পে পাথর সরবরাহ করতেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে ব্যবসায়িক দ্বন্দ্বের জেরে তাকে হত্যা করা হয়েছে।

চাঞ্চল্যকর এই মামলাটি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন অঙ্গ তদন্ত করছে। এদিকে চীন থেকে নিহতের পরিবার বাংলাদেশে এসেছে। তারা গোয়েন্দা পুলিশের কাছে তাদের বক্তব্য দিয়েছেন।

ঝাউ গাও ও সন্তানদের নিয়ে বনানীর ২৩ নম্বর রোডের ৮২ নম্বর বাসার ৬ তলায় ভাড়া থাকতেন। মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে তিনি বাসায় ঢোকার পর ভাড়া নিতে আসেন বাসা কর্তৃপক্ষ। এরপর থেকে নিজের ঘরেই ছিলেন গাও। বুধবার দুপুরে তাকে বাড়ির পেছনে মাটি চাপা দেয়া অবস্থায় দেখতে পান তার গাড়ি চালক ও কাজের বুয়া।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর