যশোরে মাসুম বেকারীকে জরিমানা

যশোর শহরের নাজির শংকরপুর এলাকার মাছুম বেকারির অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় মালিকের কাছ থেকে ১৫০০/=(পনের) হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।বুধবার(১১ই ডিসেম্বর)বিকেলে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিমূলক বাজার অভিযানে শহরের মাসুম বেকারির মালিকের কাছ থেকে এই জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব। তিনি জানান,নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী পণ্য তৈরী, উৎপাদিত কেক ও বিস্কুট তৈরীতে পচা,ভাঙ্গা ডিম ব্যবহার করা, পাউরুটির মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ব্যবহার না করার অপরাধে মাছুম বেকারীকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে পনেরো হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।পাশাপাশি জব্দকৃত পচাঁ ও ভাঙ্গা ডিম ধবংস করা হয়।কারখানায় মানসম্মত পরিবেশে খাদ্য দ্রব্য উৎপাদন, সকল কর্মচারীকে নির্ধারিত পোশাক পরে কাজ করার নির্দেশনা দেয়া হয়।

অভিযান পরিচালনাকালে উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়। সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়। এসময় উপস্থিত ছিলেন কনজুমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) যশোরের প্রতিনিধি আব্দুর রকিব সরদার ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর