মুরাদনগরে দিনব্যাপী কৃষক প্রশিক্ষন অনুষ্ঠিত

কুমিল্লার মুরাদনগর উপজেলায় কৃষকদের মাঝে উন্নত প্রযুক্তি হস্তান্তরের লক্ষ্যে প্রান্তিক চাষীদের দিনব্যাপী প্রশিক্ষন দিয়েছে উপজেলা কৃষি অধিদপ্তর। বুধবার দুপুরে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষন (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় উপজেলা কৃষি প্রশিক্ষন হলরুমে কৃষকদের এই প্রশিক্ষন দেয়া হয়।

কৃষি মন্ত্রনালয়ের (পরিকল্পনা-২) উপ-প্রধান দীপক কুমার সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এই প্রশিক্ষন কার্যক্রমের উদ্বোধন করেন। উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন রাসেলের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তর খামার বাড়ীর উপ-পরিচালক সুরজিত চন্দ্র দত্ত, খামার বাড়ীর উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষন (৩য় পর্যায়) এর প্রকল্প পরিচালক তাজুল ইসলাম পাটোয়ারী। এসময় অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা প্রদীপ কুমার সাহা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোসারফ হোসেন, তোফায়েল আহাম্মদ, সুফি আহাম্মদ, মোজাম্মেল হক প্রমুখ।

প্রশিক্ষনে কৃষকদের প্রযুক্তির মাধ্যমে সহজে চাষাবাদ এবং ফসল সংগ্রহ ও বীজ সংরক্ষনসহ প্রযুক্তিগত বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন দেয়া হয়।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর