ডাক্তার না হয়েও নামের আগে বসান ডাক্তার, দিচ্ছেন প্রেসক্রিপশন

ঢাকার সাভারের আশুলিয়ায় মোঃ খোকন আলী নামে এক ব্যক্তি, যিনি ডিপ্লোমা ইন মেডিসিন ডিগ্রীধারী দাবি করেন, তবে সাইনবোর্ডে তার নামের আগে লাগিয়েছেন ডাঃ শব্দটি। শব্দটি লাগিয়ে নিজেকে অনেক বড় চিকিৎসক জাহির করে মানুষের সাথে দীর্ঘ দিন ধরে প্রতারনা করে আসছেন।

ছবি: বার্তা বাজার

এরকম অভিযোগ পেয়ে, আশুলিয়ার চিত্রশাইল কাঁঠালতলা বাজারে নেহা মেডিসিন সেন্টার ডিসপেন্সারিতে গিয়ে জানা যায়, তিনি নিয়মিত রোগী দেখা এবং রোগীদের বিভিন্ন ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই যেকোনো রোগের চিকিৎসা করছেন।

বিষয়টা গনমাধ্যম কর্মীরা অনুসন্ধান করার জন্য ভুয়া চিকিৎসক মোঃ খোকন আলীর নিকট একজন সুস্থ সংবাদ কর্মীকে পাঠান। পরে দেখা যায় রোগীকে তিনি পাঁচ মিনিট ধরে দেখার পরে প্রথমে তার ফী বাবদ দুই শত টাকা নিয়ে নেন।

এরপর তিনি বলেন, রোগীর অবস্থা খুবই খারাপ, রোগীকে এই মুহুর্তে তিনটা ইনজেকশন দিতে হবে, তার জন্য প্রতিটা ইনজেকশনের খরচ পড়বে দুই শত টাকা করে।

এই পর্যায়ে অনুসন্ধানী টিম এর বাকী সদস্যরা সেখানে গিয়ে হাজির হন এবং ভুয়া চিকিৎসক মোঃ খোকন আলীর কাছে জানতে চান, এই রোগীকে যে আপনি ইনজেকশন দিচ্ছেন, আপনি কি জানেন এই রোগী সুস্থ নাকী অসুস্থ? তবে এমন প্রশ্নের উওর তিনি দিতে পারেন নাই।

এসময় তার কাছে আরও জানতে চাওয়া হয়, নামের আগে যে সাইনবোর্ডে ডাক্তার লাগিয়েছেন, ডাক্তার হিসাবে সনদপত্র এবং কোন রেজিস্ট্রেশন আছে কিনা? এক্ষেত্রেও তিনি কোন সনদ দেখাতে পারেন নাই এবং জানান তিনি মেডিসিন এর উপর ডিপ্লোমা করেছেন।

এসময় আরও জানা যায়, অনুসন্ধানী টিম এর যাকে রোগী সাজিয়ে পাঠানো হয়েছিলো তাকে, এই ডাক্তার নামধারী ব্যক্তি নিজের নামের সাথে ডাঃ লাগানো পদবী সম্বলিত প্রেসক্রিপসন লিখে দিয়েছেন।

ছবি: বার্তা বাজার

এব্যাপারে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাঃ নাজমুল হুদা মিঠুকে বিষয়টি জানালে তিনি বলেন, এই ধরণের কাজ কেউ চাইলে কোনোভাবেই করতে পারেন না। এটা গুরুতর অপরাধ, এরকম কোনো অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

মুঠোফোনে বিষয়টি আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, যে প্রেসক্রিপশন তিনি করেছেন সেটা সংগ্রহ করুন। পরে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

 

বার্তা বাজার/এম.সি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর