ডিউটি অফিসারের দায়িত্ব পালন করলেন এসপি

নওগাঁ সদর থানার ডিউটি অফিসারের কক্ষে বসে দায়িত্ব পালন এবং থানায় আসা সেবা গ্রহীতাদের সমস্যা শুনে তাৎক্ষণিকভাবে সমাধান করলেন নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় নওগাঁ সদর মডেল থানার ডিউটি অফিসারের কক্ষে বসে পুলিশ সুপার সেবা প্রদান করেন। সেবা নিতে আশা যখন জানতে পারেন সেবা প্রদানকারী ব্যক্তি নওগাঁ জেলার পুলিশ সুপার তখন তারা হতবাক হয়ে যান।

থানায় সেবা নিতে আসা নওগাঁ সদরের চকদেব পাড়ার রেজাউল করিম সরদার (৫৮) বলেন, আমার জমি-জমা নিয়ে পারিবারিক ভাবে ঝামেলা চলছে তাই সমস্যাটি সুরাহার জন্য থানায় এসেছি। এসে দেখলাম নওগাঁর এসপি সাহেব ডিউটি অফিসার এর চেয়ারে বসে আছেন। প্রথমে দেখে অবাক হলাম তারপর এসপি সাহেব বললেন চাচা আসেন বলেন আপনার কি সমস্যা। সকল ঘটনা খুলে বলার পর ওসি সাহেবকে নির্দেশ দিলেন উভয় পক্ষকে নিয়ে বসে দূত সমস্যা সমাধানের জন্য।

নওগাঁ সদরের তিলকপুরের আদম দূর্গাপুর গ্রামের তোতা মিয়া জানান, আমাদের স্বামী-স্ত্রীর মধ্যে অনেক দিন থেকে পারিবারিক ভাবে দ্বন্দ চলছে তাই থানায় এসেছি সমস্যাটির সঠিক সমাধানের জন্য। ডিউটি অফিসারে দায়িত্ব পালন করছেন এসপি স্যার জেনে খুবই ভালো লাগলো স্যার আমার সব কিছু শুনে ওসি স্যারকে সাথে সাথে বললেন যেন উভয় পক্ষকে নিয়ে বিষয়টি সুরাহা করা হয়।

এছাড়া থানায় সেবা নিতে আসা ভুক্তভোগীদের মধ্যে শাহজাহান, আব্দুল করিম, আক্কাস আলী সহ আরো অনেকের সাথে কথা হলে তারা জানান, এমন উদ্যোগ যেন আগামীতেও অব্যহত থাকে। তাহলে আমরা সাধারণ জনগন অনেক উপকৃত হবো।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, থানায় সেবা নিতে আসা কাউকে যেন কোন রকম ভোগান্তি পোয়াতে না হয় সে জন্য এসপি স্যার নিয়মত থানায় আসেন এবং গতকাল সন্ধ্যায় থানায় স্যার প্রায় ২ঘন্টা ডিউটি অফিসারের দায়িত্ব পালন করেছিলেন। সেবা নিতে আসা সকলের সাথে কথা বলে তাদের সমস্যা সমাধানে স্যার আমাদের সার্বিক দিক নির্দেশনা প্রদান করেন।

পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া (বিপিএম) বলেন, এ জেলার প্রত্যেকটি থানায় একজন অতিরিক্ত এবং সহকারি পুলিশ সুপার প্রতিদিন ডিউটি অফিসারের দায়িত্ব পালন করবেন। সেবা নিতে আসা জনগনের সমস্যার কথা শুনে যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন যাতে কেউ পুলিশের সেবা থেকে থেকে বি ত না হয়।

যদি কেউ থানায় এসে কাঙ্খিত সেবা না পান এবং কোন ধরনের হয়রানির শিকার হয় তাহলে সরাসরি আমার সাথে যোগাযোগ করবেন । আমরা সেবা নিতে আসা মানুষকে সঠিক সেবা দূত সময়ের মধ্যে দিতে চাই।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর