বিপিএলে এমন দর্শক খরা আগে কখনও হয়নি!

চোখ ধাঁধানো জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর্দা উঠেছে গত রবিবার (৮ ডিসেম্বর)। শুরু থেকেই নানা অনিয়ম ও বিশৃঙ্খলার মাঝে কিছুটা ‘মাছ দিয়ে শাক ঢাকা’র মতোই আয়োজিত হয়েছে দেশের সবচেয়ে বড় এই ঘরোয়া টুর্নামেন্ট।

আসরের প্রথম পর্বের প্রথম দিনের প্রথম খেলায় আজ বুধবার (১১ ডিসেম্বর) মাঠে নেমেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স। অতীতে বিপিএল শুরুর আগে শেরে বাংলা স্টেডিয়াম ও তার আশপাশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা চোখে পড়লেও এবার ছিল ভিন্ন চিত্র। অন্য আসরে খেলা মাঠে গড়ানোর আগের দিন সন্ধ্যা থেকেই রাত অবধি হোম অব ক্রিকেটের বাইরে অপক্ষেমান দর্শক, ক্রিকেট অনুরাগিদের ভিড় চোখে লাগত। তবে এবারে তার ছিটে ফোটাও চোখে পড়েনি।

আজ চট্টগ্রাম-সিলেট ম্যাচ শুরু হওয়ার পর প্রায় আধ ঘণ্টা পেরিয়ে গেলেও পুরো স্টেডিয়াম জুড়ে ছিল দর্শকের হাহাকার, তখনও স্টেডিয়াম প্রায় পুরোটাই খালি। টসের পরও হোম অফ ক্রিকেটের পূর্ব দিকের সাধারণ গ্যালারিতে ১০০ দর্শকও পূরণ হয়নি, দেখে যেন মনে হয় ঘরোয়া লিগের ম্যাচ চলছে। একই অবস্থা গ্র্যান্ড স্ট্যান্ড, ক্লাব হাউজগুলোতেও। সব মিলে দর্শক খরা শুরু থেকেই। এর আগে উদ্বোধনী ম্যাচে কখনও এরকম দর্শক খরা চোখে পড়েনি। বঙ্গবন্ধুর নামে আয়োজিত বিপিএলে এমন দর্শক খরা বিসিবির কপালে ভাঁজ ফেলছে কি না তা জানা না গেলেও, দেশের ক্রিকেটে যে প্রভাব ফেলছে তা স্পষ্টই দৃশ্যমান।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর