সব শিক্ষা প্রতিষ্ঠানে বাংলা নববর্ষ উদযাপনের নির্দেশ

৮ এপ্রিল, সোমবার অধিদফতরগুলোকে এ সিদ্ধান্তের কথা জানিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে নববর্ষ উদযাপনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। অধিদফতরগুলো থেকে এদিনই জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

১৪১৭ বঙ্গাব্দ থেকে জাতীয়ভাবে বাংলা নববর্ষ উদযাপিত হচ্ছে। গত ২৪ মার্চ শিল্পকলা একাডেমিতে জাতীয়ভাবে ১৪২৬ বঙ্গাব্দের নববর্ষ উদাপনের কর্মসূচি প্রণয়নে এক আন্তমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু।

সভায় স্কুল, কলেজ, মাদরাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠানে বাংলা নববর্ষ উদযাপনে সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত অনুসারে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় নির্দেশনা জারি করতে বলা হয়েছে।

বাংলা নববর্ষ ১৪২৬ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী প্রদান করবেন। আন্তমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত মতে সব জেলা ও উপজেলায় বাংলা নববর্ষ উদযাপনে কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও লোকজ মেলার আয়োজন করা হবে। এদিন মঙ্গল শোভাযাত্রার আয়োজন করবে ইউনেস্কো।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর