লক্ষ্মীপুরে চান্দিনা ভিটার কর আদায়ে এ্যাসিলেন্ডের অভিযান

লক্ষ্মীপুরে হাটবাজারের একশনাবন্দোবস্তকৃত চান্দিভিটাসহ সরকারী খাস ভূমিতে লীজকৃত ভূমির লীজমানি আদায়ের লক্ষে বিভিন্ন স্থানে অভিযান করছেন লক্ষ্মীপুর সদর সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা মুস্তফা। ভূমি সপ্তাহ পালন ও উন্নয়ন কর আদায় উপলক্ষে বিকেলে শহরের পুরাতান আদালত, গেঞ্জি হাটাসহ বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফাহিমদা মুস্তফা বলেন, সরকারী ভাবে ভূমি সপ্তাহ চলছে। উপলক্ষে ভূমি সপ্তাহ পালনের পাশাপাশি উন্নয়ন কর আদায় করার জন্য আমরা কাজ করছি। এ উপলক্ষে শহরের বিভিন্ন স্থানে চান্দিভিটার লীজকৃত মালিকরা অনেকেই দ্বীর্ঘদিন থেকে কর দিচ্ছেনা। তারা যেন কর দেয় এবং ওইসব জমির বকেয়া খাজনা পরিশোধ করে সে জন্যে আমরা অভিযান করছি। ইতোমধ্যে কয়েকটি স্থান পরিদর্শন করা হয়েছ।

এবং তাদেরকে আগামী ১৬ এপ্রিল তথা ভূমি সপ্তাহের মধ্যে কর পরিশোধ করার জন্য বলা হয়েছে। তবে যারা কর পরিশোধ করতে হেয়ালি করবে কিংবা পরিশোধ না করে দোকান ঘর ব্যবহার করবে আমরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবো। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা। এসময় উপস্থিত ছিলেন, সদর তহশিলদার জহির উদ্দিন, কানুনগো আবুল কাশেম, ভূমি সার্ভেয়ার আব্দুল আল মামুন, সহকারী কমিশনারের পেশকার জাহাঙ্গীর আলম।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর