মহাসড়ক অবরোধ ববি শিক্ষার্থীদের

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবিতে আজও কুয়াকাটা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এতে ৬ ঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ ছিলো। এদিকে, উপাচার্যের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে আগামীকাল থেকে দুইঘণ্টা অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বুধবার (১০ এপ্রিল) সকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে কুয়াকাটা-বরিশাল মহাসড়কে অবস্থান নেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। এ সময় ইট ও গাছ ফেলে যান চলাচল বন্ধ করে দেয়া হয়। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।শিক্ষার্থীরা বলেন, আমাদেরকে যে রাজাকারের বাচ্চা বলেছে, আমরা সেই স্বৈরাচারী ভিসির পদত্যাগ চাই।

সাধারণ মানুষ মনে করেন দ্রুত এ সমস্যার সমাধান করা উচিৎ।বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এক সংবাদ সম্মেলনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া উপাচার্যের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অভিযোগ তোলেন। এই পরিস্থিতিতে ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনাসহ আট দফা দাবিতে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন তিনি।

আবু জাফর মিয়া বলেন, চাকরি স্থায়ীকরণে বিলম্ব বন্ধ করা, নৈমিত্তিক ও মেডিকেল ছুটি বহাল করা, শিক্ষা ছুটিতে অনিয়ম ও পক্ষপাতমূলক আচরণ বন্ধ করা এগুলো আমাদের মূল দাবি।

শিক্ষার্থীদের কটূক্তির প্রতিবাদে ভিসির পদত্যাগ দাবিতে ২৭ মার্চ থেকে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। গত শনিবার, শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতা বৈঠকে বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত হলেও উপাচার্যের অপসারণ দাবিতে অনড় থাকেন আন্দোলনকারীরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর