আজ বুধবার দুপুর ১:২৬, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং, ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৭শে মুহাররম, ১৪৩৯ হিজরী

মুশফিককে ফেরালেন লঙ্কান অধিনায়ক

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ৯, ২০১৭ , ৯:২৪ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

মিডলঅর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে মিরাজকে সঙ্গে নিয়ে ১০৬ রানের জুটি গড়ে এড়িয়েছেন ফলোঅন। তবে এরপর ঘটে ছন্দপতন। টানা দুই বলে মিরাজ ও তাসকিনের বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না টাইগার অধিনায়ক মুশফিক। লঙ্কান অধিনায়ক হেরাথের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান টাইগার অধিনায়ক। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৮৫ রান। চা বিরতির আগ পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ৯ উইকেটে ৩১২ রান।

ব্যাটসম্যানদের ব্যর্থতায় চাপে পরা দলকে টেনে তুলেছিলেন মুশফিক ও মিরাজ। দারুণ সাবলীল ব্যাটিং করে বড় সংগ্রহের স্বপ্ন দেখাচ্ছিলেন এ দুই ব্যাটসম্যান। তবে ইনিংসের ৯১তম ওভারের প্রথম বলটি কুইকার দেন পেরেরা। রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে চাইলেও ব্যাটে বলে না হওয়ায় এলবিডব্লিউর ফাঁদে পড়েন মিরাজ। আউট হওয়ার আগে করেছেন ৩৮ রান।

এর পরের বলেও একই পরিণতি। এবার শিকার তাসকিন। পেরেরার লেগ স্ট্যাম্পে রাখা বল রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে চেয়েছিলেন তিনি। তবে ব্যাটে বলে সংযোগ না হলে আঘাত হানে প্যাডে। আম্পায়ার প্রথমে আউট না দিলেও রিভিউ নিয়ে সাফল্য পায় লঙ্কানরা।

এর আগে ৩৬১ রানে পিছিয়ে থেকে দিন শুরু করেছিলেন অপরাজিত দুই ব্যাটসম্যান সৌম্য ও মুশফিক। তবে দিনের তৃতীয় ওভারেই সবাইকে হতাশ করেন আগের দিন দুইবার জীবন পেয়ে অর্ধশতের দেখা পাওয়া সৌম্য। এদিন ৫ রান যোগ করেই লাকমালের বলে লাহিরু কুমারার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন।

সৌম্যর বিদায়ের পর উইকেটে এসেই দ্রুত রান তুলতে থাকেন সাকিব। তবে ডিকভেলার লেগ স্টাম্পে পিচ করা বল খেলতে গিয়েই আউট হন তিনি। সৌম্য-সাকিবের বিদায়ের পর সবাই তাকিয়ে ছিল মাহমুদউল্লাহর ব্যাটের দিকে। তবে সবাইকে হতাশ করে লাহিরু কুমারার বল জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে লাইন মিস করলে বোল্ড হন এই তারকা।

মাহমুদউল্লাহর বিদায়ের পর প্রতিষ্ঠিত শেষ ব্যাটসম্যান হিসেবে দলে থাকা লিটন দাসও বেশিক্ষণ থাকতে পারেননি। লঙ্কান অধিনায়ক হেরাথের বলে ব্যক্তিগত ৫ রান করে গুনারত্নের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।