কারিতাস প্রচেষ্টা প্রকল্পের উদ্যোগে আন্তর্জাতিক মানাবাধিকার দিবস উদযাপন

কারিতাস প্রচেষ্টা প্রকল্পের উদ্যোগে আন্তর্জাতিক মানাবাধিকার দিবস উদযাপন করা হয়। দিবসটির মূল প্রতিপাদ্য হলো “মানবাধিকার পক্ষে জেগে উঠুন” এ স্লোগান সামনে রেখে দিবসটি উদযাপন করা হয়। সাভার ইপিজেট সন্নিকটে ভাদাইল এবং মোহাম্মদ বসিলা তিন রাস্তা মোড় দিবসটি উদযাপন করা হয়।

মানবাধিকার দিবসে কর্মসূচী হিসেবে র‌্যালী ও আলোচনা সভা করা হয়। মোহাম্মদপুর অ্যাপোলো হাই স্কুলের সহযোগিতায় র‌্যালী ও আলোচনা সভা আয়োজন করা হয়। র‌্যালীটি বুদ্ধিজীবি ২ং গেট থেকে শুরু হয়ে রায়ের বাজার মোড় দিয়ে আবার বুদ্ধিজীবি কবরাস্থানের ১ং গেটে এসে র‌্যালী টি শেষ হয়।

র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, কারিতাস প্রচেষ্টা প্রকল্পের ডিআইসি ব্যবস্থাপনা ও পরিচালনা কমিটির সভাপতি মো: ইসমাইল পারভেজ, সাধারন সম্পাদক এ্যাডভোকেট মীর জাহান খান শাহীন, আল-আমিন, মজিবুর রহমান, আফরোজা আক্তার, অ্যাপোলো হাই স্কুলে প্রধান শিক্ষক মো: সাইদুর রহমান, কারিতাস প্রচেষ্টা প্রকল্প মাঠ কর্মকর্তা, সুমন জন রোজারিও, শফিকুল ইসলাম, ইউনিট অফিসার আউটরিচ, আগষ্টিন মিন্টু হালদার, কামরুল হাসান, মো: দিলদার হোসেন, নোয়েল পাপ্পু দাস, ভেরুনিকা, হাসনা হেনা, স্থানীয় সামাজিক সংগঠন মাদক শূণ্য বাংলাদেশ এর সমন্বয়কারী আরাফাত হোসেন, ক্লাষ্টার ফোরামের সভাপতি ও এলাকার গণ্যমান্য বক্তি বর্গ, ছাত্র/ছাত্রী, শিক্ষক অভিভাবক, দিনমজুর, রিক্সাচালক, স্থানীয় জনগণ প্রমুখ। র‌্যালী শেষে বক্তরা বলেন যে, সমাজে বিভিন্ন পেশাজীবি মানুষ নানাভাবে মানবাধীকার খর্ব হচ্ছে। মানুষের জীবনমান উন্নয়নে মানবাধীকার প্রতিষ্ঠিত করার জন্য সরকারের প্রতি বিনীত অনুরোধ রাখেন। বক্তারা আরো বলেন যে, পুরুষের পাশাপাশি নারীরা এগিূেয় আসছে। মানবাধীকার বিষয়গুলো নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে, মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে। পরিবার হতে মানবাধিকার বিষয়গুলো নিয়ে সচেতনতার জন্য কাজ শুরু করার জন্য আহবান রাখেন। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিবসের কার্যক্রম শেষ হয়।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর