আশুলিয়ার তুলা কারখানার আগুন নিয়ন্ত্রণে

শিল্পাঞ্চল ঢাকার সাভারের আশুলিয়ায় ‘একতা এন্টারপ্রাইজ’ নামের একটি জুট থেকে তুলা তৈরির কারখানার আগুন প্রায় দুই ঘন্টার নিরলস প্রচেষ্টায় সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে ডিইপিজেড ফায়ার সার্ভিস। মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে আশুলিয়ার ভাদাইল এলাকার মধ্য পাড়ায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

মুঠোফোনে জানতে চাইলে ডিপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অহিদুল ইসলাম জানান, দুপুর ২টা ১৬ মিনিটে ভাদাইল মধ্যপাড়া এলাকার তুলা তৈরির কারখানা একতা এন্টারপ্রাইজে আগুন লাগার খবর পেয়ে ডিইপিজেড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর এর নেতৃত্বে ৪টি ইউনিট ও জোন প্রধান এর নেতৃত্বে একটি ইউনিট নিয়ে আগুন নিয়ন্ত্রণে মোট ৫টি ইউনিট কাজ করে। কিন্তু আগুনের তীব্রতা অনেক বেশি থাকায় আমাদেরকে বেগ পেতে হয়। তবে সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর এর সুযোগ্য নির্দেশনায় ডিইপিজেড এর অগ্নিসেনারা দুপুর ৩টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। তবে সম্পূর্ণ নির্বাপিত হয় বিকাল ৪টা ৫ মিনিটে।

স্টেশন অফিসার ওহিদুল ইসলাম আগুন লাগার কারন সম্পর্কে জানান, তুলা তৈরীর মেশিন ওভার হিট হয়ে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ডিইপিজেড এর অগ্নিসেনাদের দক্ষতায় কারখানাটির পাশের কোনো বাসাবাড়ি ও অন্যান্য ভবনে আগুন ছড়াতে পারে নি বলেও জানান তিনি।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর