রামগঞ্জে প্রবাসীদের উদ্যোগে অসহায়-ছিন্নমূলদের মাঝে শীতবস্ত্র বিতরন

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভাদুর ইউনিয়নের ক্ষুদ্র একটি গ্রাম চাঁদপুর। এই গ্রামের যেসকল মানুষ প্রবাসে থাকেন তাদের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়।

প্রবাসীদের পাশে আমরা এই স্লোগান নিয়ে উক্ত গ্রামের প্রবাসীরা একটি গ্রুপ তৈরি করেন। এই গ্রুপের পক্ষ থেকে চাঁদপুর গ্রামের যারা অসহায় গরীব শীতবস্ত্র কেনার মতো ক্ষমতা নেই তাদেরকে শীতবস্ত্র এবং একটি করে কম্বল উপহার দেওয়া হয়। অসহায়দের পাশে আমরা সবাই গ্রুপের এডমিন মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, ভাদুর ইউনিয়নের মধ্যে সবচেয়ে ছোট গ্রাম হচ্ছে আমাদের এই চাঁদপুর গ্রাম।

এই গ্রামের প্রচুর সংখ্যক মানুষ প্রবাসে থাকেন। ঐসকল প্রবাসীরা আমাকে বলেছেন এরকম একটি গ্রুপ তৈরি করার জন্য যার উদ্দেশ্য হচ্ছে আমাদের গ্রামে যে সকল মানুষ অসহায় গরীব তাদেরকে সাহায্য সহযোগিতা করা। যারা শীতবস্ত্র কিনতে পারছেন না তাদেরকে শীতবস্ত্র দেওয়ার জন্য একটা ফান্ড তৈরি করা হয় যার টাকা দিয়ে কম্বল শীতবস্ত্র ক্রয় করে অসহায় গরীবদের মাঝে দেওয়া হয়।

তিনি আরো বলেন এই গ্রুপের উদ্দেশ্য হচ্ছে শুধু শীতবস্ত্র নয় এছাড়া গ্রামের যে সকল মানুষ দরিদ্র পীড়িত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত টাকার জন্য চিকিৎসা করাতে পারছেন না দুরারোগ্য ব্যাধিতে অথবা এরকম অসহায় যে একটি ঘর তৈরি করতে পারছে না। এসকল অসহায় মানুষকে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া গ্রুপের মূল উদ্দেশ্য।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর