১৬, জুলাই, ২০১৮, সোমবার | | ৩ জ্বিলকদ ১৪৩৯

আমেরিকায় ব্যাট-বল হাতে মাঠ মাতাবেন সাকিব-তামিমরা

আপডেট: মে ১৩, ২০১৮

আমেরিকায় ব্যাট-বল হাতে মাঠ মাতাবেন সাকিব-তামিমরা

আসছে জুলাইয়ে ওয়েস্ট সফরে যাবে বাংলাদেশ দল।সফরে ক্যারিবিয়ানদের বিপক্ষে তিনটি ওয়ানডে, দুটি টেস্ট ও তিনটি টি-২০ খেলবে টাইগাররা। সিরিজের শেষ দুটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে মার্কিন মুলুকের। ৪ ও ৫ আগস্ট ফ্লোরিডার লৌডারহিলের সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আনুষ্ঠানিকভাবে ক্রিকেট ওয়েস্টি ইন্ডিজকে (সিআইডব্লিউ) ব্যাপারটি নিশ্চিত করেছে ফ্লোরিডা স্টেডিয়াম কতৃপক্ষ। তারা ম্যাচ দুটির জন্য ৪ ও ৫ আগষ্ট নির্ধারন করেছে।প্রথমে মনে করা হয়েছিল, ফ্লোরিডায় হয়তো পাকিস্তানের বিপক্ষে খেলবে ওয়েস্ট ইন্ডিজ দল। ক্যারিবীয় দল এরই মধ্যে পাকিস্তানের করাচিতে একটি টি-টোয়েন্টি সিরিজে অংশ নিয়েছে। ফিরতি সিরিজ খেলতে পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজে এলে দুই-একটি ম্যাচ ফ্লোরিডায় অনুষ্ঠানের কথা ভাবা হয়েছিল।

কিন্তু তার আগেই গত মার্চে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফর করার কথা ছিলো। ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ থাকার কারনে সেটি বাতিল হয়। যার ফলে জুলাইতে সফর করতে হচ্ছে টাইগারদের।

আমেরিকার মাটিতে প্রথম টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হয় ২০১০ সালে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মধ্যে। ২০১২ সালে ফ্লোরিডায় নিউজিল্যান্ডকে প্রথম আতিথ্য দেয় ওয়েস্ট ইন্ডজ। এরপর ২০১৬ সালের আগস্টে ফ্লোরিডায় ভারতের মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় দল হিসেবে ফ্লোরিডায় কেলবে বাংলাদেশ।

উল্লেখ্য, টি-২০ সিরিজের প্রথম ম্যাচটি হবে সেন্ট কিটসে।-ক্রিকইনফো