মুরাদনগরে বেগম রোকেয়া দিবসে চার জয়িতাকে সংবর্ধনা

কুমিল্লার মুরাদনগরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৯ উদযাপন উপলক্ষ্যে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের মাধ্যমে নির্বাচিত চারজন জয়িতাদের সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা করেছে মুরাদনগর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়।

সোমবার দুপুরে উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে এই সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা।

দিলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শারমীন সুলতানার সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আলীনুর বশীর, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কবির আহামেদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পারভীন আক্তার, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা, বদিউল আলম হাইস্কুলের প্রধান শিক্ষক মফিজ উদ্দিন আহমেদ, নির্বাচিত জয়িতা তাহমিনা আক্তার ও করুণা রানী চক্রবর্তী। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা আ.ন.ম জসিম উদ্দিন ভুইয়া।
‘‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’’ কার্যক্রমের আওতায় মুরাদনগর উপজেলা থেকে চারটি ক্যাটাগরিতে চারজন সফল নারীকে জয়িতা হিসেবে নির্বাচিত করা হয়েছে। অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে সেরা জয়িতা নির্বাচিত হয়েছেন বাবুটিপাড়া ইউনিয়নের নোয়াপুস্করীনি গ্রামের তাহমিনা আক্তার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে সেরা জয়িতা নির্বাচিত হয়েছেন শ্রীকাইল ইউনিয়নের শ্রীকাইল গ্রামের করুনা রানী চক্রবর্তী, সফল জননী অর্জনকারী নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে সেরা জয়িতা নির্বাচিত হয়েছেন নবীপুর পূর্ব ইউনিয়নের গুঞ্জর গ্রামের আনোয়ারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে সেরা জয়িতা নির্বাচিত হয়েছেন শ্রীকাইল ইউনিয়নের শ্রীকাইল গ্রামের ছালমা আক্তার।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর