আশুলিয়ায় বিআরটিএ’র ভ্রাম্যমান আদালতের অভিযান

ঢাকার অদূরে সাভারের আশুলিয়ায় হাইওয়ে থানা সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে অভিযান পরিচালিত হয়।বুধবার (১০ এপ্রিল) পরিচালিত এই অভিযানে বিভিন্ন যানবাহনের ড্রাইভিং লাইসেন্স, গাড়ির ফিটনেস সার্টিফিকেট, রোড পার্মিট, রেজিস্ট্রেশন এবং হাইড্রলিক হর্ণ পরীক্ষা করা হয়। এ সময় এইগুলি না থাকার কারনে মোট ৬৮ টি মামলা দায়ের করে সর্বমোট একলক্ষ চুরাশি হাজার পাঁচশত টাকা (১,৮৪,৫০০/-) জরিমানা আদায় করা হয়।

এব্যাপারে বিআরটিএ সদর কার্যালয়, বনানী, ঢাকা এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিবুর রহমান বলেন, চলমান অভিযানের অংশ হিসেবে আজ সকাল থেকে অভিযান পরিচালনা করি এবং যানবাহন ও এর চালকদের বিভিন্ন কাগজপত্রাদি না থাকার কারনে বিধি অনুযায়ি ৬৮টি মামলা দায়ের করি। এর পেক্ষিতে ভ্রাম্যমান আদালত-০১ এ চালক ও মালিকগণ তাদের উপর ধার্যকৃত জরিমানা পরিশোধ করেন।

অভিযান চলাকালে বিভিন্ন যানবাহনে ব্যবহৃত হাইড্রলিক হর্ণ এবং বিধি বহির্ভূতভাবে মহাসড়কে চলাচলকালী কয়েকটি অটোরিক্সার ব্যাটারি জব্দ করা হয়। অভিযান পরিচালনাকালে সাভার হাইওয়ে থানার ট্রাফিক সার্জেন্ট অরবিন্দ সেন নেতৃত্বে হাইওয়ে থানার অন্যান্য সদস্যগণ নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর