১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

সোমবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাস ধর্মঘট

আপডেট: মে ১৩, ২০১৮

সোমবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাস ধর্মঘট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলমান যানজট নিরসনের দাবিতে সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাস ধমঘটের ঘোষণা দিয়েছেন পরিবহন মালিক-শ্রমিকরা।

রোববার ফেনী ও দাউদকান্দিতে চলমান যানজট ও যাত্রী ভোগান্তির নিরসনের দাবিতে বাস মালিক সমিতি ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ ধর্মঘট ডেকেছে বলে জানিয়েছেন আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন।

ফেনীর মহিপাল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রেলওয়ে ওভারপাস নির্মাণের কারণে বেশ কিছুদিন ধরে ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। তবে গত কয়েকদিন এ যানজট মহিপাল ছাড়িয়ে কুমিল্লা ও চট্টগ্রামে গিয়ে ঠেকেছে।

পাঁচ থেকে ছয় ঘণ্টায় ঢাকা-চট্টগ্রাম যাতায়াত করা গেলেও এখন তা ১৫ থেকে ১৭ ঘণ্টায় গিয়ে ঠেকেছে। এতে নির্দিষ্ট সময়ে নির্ধারিত স্থানে পৌঁছাতে না পারায় গন্তব্যের পথ পরিবর্তন করে উল্টোপথে ফিরে আসারও ঘটনা ঘটছে।

পরিবহন মালিক নেতা কফিল বলেন, ফেনী ও দাউদকান্দিতে চলমান এ যানজটে একদিকে যাত্রী ভোগান্তি বেড়েছে আবার অন্যদিকে পরিবহন মালিকরা আর্থিক ক্ষতির শিকার হচ্ছে। এধরনের যানজট চলতে থাকলে তা আগামী রোজা ও ঈদে আরও চরম আকার ধারণ করবে।

সোমবার ধর্মঘটের মধ্যে এ যানজট নিরসন না হলে পরদিন (মঙ্গলবার) থেকে প্রতিদিন বেলা ১২টা থেকে দুপুর ৩টা পর্যন্ত যাত্রীবাহী কোনো বাস না চালানোরও ঘোষণা দেন পরিবহন মালিক শ্রমিকরা।

তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কোনো বাস না চললেও অন্য রুটে চলাচল স্বাভাবিক থাকবে বলে জানান কফিল।