১৭, ডিসেম্বর, ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০



  • পাবনায় বিএনপির সভাপতিসহ গ্রেফতার-২

    পাবনা প্রতিনিধিঃ পাবনা সদর উপজেলা বিএনপির সভাপতি কেএম মুছাসহ দুই বিএনপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার সন্ধ্যায় শহরের অনন্ত বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

    পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবায়দুল হক জানান, পূর্বের নাশকতা মামলায় শহরের গোপালপুর লাহিরী পাড়া থেকে উপজেলা বিএনপির সভাপতি কেএম মুছাকে ও পৈলানপুর এলাকা থেকে পাবনা পৌরসভার ১১ নং ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক কামাল হোসেনকে গ্রেফতার করা হয়।

    এদিকে সদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক রেহানুল ইসলাম বুলাল বলেন, কামালের বিরুদ্ধে কোন প্রকার মামলা বা থানায় অভিযোগ নেই। অপরদিকে উপজেলা বিএনপির সভাপতি কেএম মুছার বিরুদ্ধে কয়েখটি মামলা থাকলেও সে জামিনে মুক্ত রয়েছে। তাই নির্বাচনের পূর্বেই তাদের মুক্তির দাবি করেছেন তিনি।

  • কালীগঞ্জে পর্ণোগ্রাফি আইনে যুবক গ্রেফতার

    নিয়াজ আহমেদ সিপন, লালমনিরহাট : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় পর্ণোগ্রাফি আইনে দায়ের করা একটি মামলায় রাতুল রানা লিমন(২৮) নামে বখাটেকে গ্রেফতার করেছে পুলিশ।
    গ্রেফতারকৃত বখাটে রাতুল রানা লিমন উপজেলার কাকিনা ইউনিয়নের তালুক বানীনগরের মোস্তাফিজুর রহমানের ছেলে। সে উত্তর বাংলা কলেজ পড়–য়া ছাত্র।

    জানাগেছে,কাকিনা উত্তর বাংলা কলেজে পড়তেন রাতুল রানা লিমন। সেই সুবাধে রাতুলের সাথে পরিচয় হয় কলেজ পড়–য়া মেয়েটির। ওই সময় রাতুল মুঠোফোনে মেয়েটিকে বিরক্ত করতেন সব সময়। এসব বিষয় মেয়েটির বাবা আব্দুল সালাম সরকারকে মেয়েটি জানালে রাতুলকে সাবধান করেও দেন।গত ২৩ নভেম্বর উপজেলার চন্দ্রপুরের সোহেল রানার সাথে বিয়ে হলে রাতুল তার স্বামীকে ফোন করে প্রাণ নাশের হুমকী দেয়। এরপরেই ৩০ নভেম্বর তাসকিন রাকাব নামে একটি ফেইসবুক আইডি খুলে বিভিন্ন ধারণের ফটোশপের তৈরী করা ছবি আপলোড করে তার স্বামীকে দেখতে বলে। রাতুলের এমন আচরণ দেখে মেয়েটি নিজেই বাদি হয়ে ৪ ডিসেম্বর কালীগঞ্জ থানায় মামলা দায়ের মেয়েটি। মামলা হওয়ার পর গতকাল রোববার রাতে পুলিশ রাতুল রানা লিমনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করে পুলিশ।

    কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত ওসি মকুবল হোসেন জানান,’গ্রেফতারকৃত বখাটে রাতুল রানা লিমনকে কলেজ ছাত্রীর তৈরী করা অশ্লীল নগ্নছবি তুলে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে তার সঙ্গে দৈহিক সম্পর্কের অপচেষ্টা চালায়। বিষয়টি জানাজানি হলে মেয়েটি থানায় অভিযোগ দায়ের করে। এর ভিত্তিতে রাতুলকে গ্রেফতার করে। রাতুলের কাছে অশ্লীল ছবিসহ একটি মেমোরি কার্ড উদ্ধার করা হয়েছে বলে ওসি জানান।

  • নেইমারের সমালোচনায় পেলে, ‘নাটক’ না করার উপদেশ

    রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার আলোচনার থেকে সমালোচনারই বেশি জন্ম দিয়েছেন। তার খেলোয়াড়ী রণকৌশল দিন দিন নাটুকে স্বভাবে পরিণত হচ্ছে। আর তাতেই নেইমারের ওপর চোটেছেন স্বদেশী কিংবদন্তি পেলে।

    এক সাক্ষাৎকারে পেলে বলেন, ‘আমি সবসময় বলেছি নেইমার একজন গ্রেট খেলোয়াড় হবে। তবে সাম্প্রতিক সময়ে কী ঘটছে? সে নিজেকে অন্য পথে পরিচালিত করছে, গোল করে নয় বিভিন্ন অঙ্গভঙ্গির দ্বারা, মাঠে ফাউলের ভান করছে, রেফারির সঙ্গে লাইভে বাকবিতাণ্ডায় জড়িয়ে পড়ছে। এর ফলে তার ইমেজ ক্ষতিগ্রস্ত হচ্ছে।’

    ব্রাজিল দলের পাশাপাশি দু’জনেই দেশের শীর্ষ ক্লাব সান্তোসের হয়ে খেলেছেন। ক্লাবটির হয়ে দু’জন সফলও হয়েছেন।
    সেলেকাওদের হয়ে তিনটি বিশ্বকাপ জয়ী পেলে আরও বলেন, ‘আমরা এক সঙ্গে বসে এই ব্যাপারে বহুবার আলোচনা করেছি। সে বিশ্বের সেরা একজন খেলোয়াড়। একজন বাবা সমালোচনা করে না, সে তার সন্তানকে শিক্ষা দেয়। আমি তাকে বলি সে আমাদের সন্তান, কেননা তাকে সান্তোসের ছেলে হিসেবে বিবেচনা করা হয়। আমি তাকে সাহায্য করার জন্য সবকিছু করবো।’

  • যুদ্ধাপরাধীদের বিচারকাজ চলমান রাখবে ঐক্যফ্রন্ট

    একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করতে পারলে যুদ্ধাপরাধীদের বিচারকাজ চলমান রাখার প্রতিশ্রুতি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

    আসন্ন নির্বাচন সামনে রেখে জাতীয় ঐক্যফ্রন্ট তাদের নির্বাচনী ইশতেহারে এ প্রতিশ্রুতি দিয়েছে।

    সোমবার দুপুরে রাজধানীর মতিঝিলের হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে সংবাদ সম্মেলন করে এ প্রতিশ্রুতিসহ ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা করা হয়।

    এ ছাড়া প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ক্ষমতার ভারসাম্য আনা, মতপ্রকাশের স্বাধীনতা ও নাগরিকদের নিরাপত্তাসহ আরও ১৪ প্রতিশ্রুতি দেয়া হয়েছে ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহারে।

    ইশতেহার ঘোষণা করেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

    ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরাম নেতা সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, ড. রেজা কিবরিয়া প্রমুখ

  • ঐন্দ্রিলার ভিন্ন ‘মি টু’

    ‘#মিটু’ এবং এই ‘মি টু’র মধ্যে কোনো রকম মিল নেই। কয়েক দিন আগে সোশ্যাল মিডিয়ায় প্রায় বিপ্লবের চেহারা নিয়েছিল #মিটু। পুরুষ, মহিলা নির্বিশেষে বহু মানুষ শেয়ার করেছিলেন নিজের অভিজ্ঞতা। তবে ‘মি টু’ একেবারেই ভিন্ন বিষয়। আর সেটা শেয়ার করেছেন অভিনেত্রী ঐন্দ্রিলা সেন।

    সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নিজের দু’টি ছবি পোস্ট করেছেন ঐন্দ্রিলা। ক্যাপশনে লিখেছেন, “ফ্যাশন বলছে, ‘মি টু’, অর্থাত আমিও… আর স্টাইল বলছে ‘ওনলি মি’, অর্থাত্ শুধুমাত্র আমি।”

    ফ্যাশন এবং স্টাইলের যে চিরকালীন পার্থক্য তা আরো একবার মনে করিয়ে দিয়েছেন ঐন্দ্রিলা। তিনি নিজে যা বিশ্বাস করেন, তা-ই তুলে ধরেছেন ছবিতে।

    এই মুহূর্তে জনপ্রিয় ধারাবাহিক ‘ফাগুন বউ’-এর সৌজন্যে ঐন্দ্রিলা বাংলা টেলিভিশন দর্শকের কাছে পরিচিত নাম। বিক্রম চট্টোপাধ্যায়ের সঙ্গে তার জুটি দর্শকদের পছন্দের তালিকায় শীর্ষে। এখনো পর্যন্ত যে যে ধারাবাহিকে কাজ করেছেন তিনি তা পছন্দ করেছেন সকলে। তার স্টাইল স্টেটমেন্টও অনুরাগীরা পছন্দ করছেন।

  • ধুঁকছে বাংলাদেশ

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তবে শুরু থেকে এখন পর্যন্ত আসা যাওয়ার মিছিলে আছে টাইগার ব্যাটসম্যানরা। শুরুতেই তামিমের সহজ ক্যাচ ব্রাথওয়েট মিস করলেও আবারও সেই ব্যাথওয়েটের হাতেই তালুবন্দী হয়ে প্যাভিলিয়নে ফেরেন এই ড্যাসিং ওপেনার।

    তামিমের বিদায়ে দায়িত্ব নিতে পারেননি লিটন, সৌম্য, মুশফিক। প্রথম সারির এই চার ব্যাটসম্যান হারিয়ে ধুঁকছে বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬.২ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৫৫ রান। ব্যাটিং করছেন সাকিব ও মাহমুদুল্লাহ।

    উল্লেখ্য, টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের পর ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে সিরিজেও হারিয়েছে বাংলাদেশ। এবার টাইগারদের লক্ষ্য টি-টোয়েন্টি সিরিজ। টেস্ট আর ওয়ানডে সিরিজে প্রতিরোধ গড়তে পারেনি অতিথিরা। তবে টি-টোয়েন্টি সিরিজে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়ার শঙ্কা স্বাগতিকদের।

    বাংলাদেশ একাদশ: তামিম, লিটন, সৌম্য, মুশফিক, সাকিব, মাহমুদুল্লাহ, আরিফুল হক, সাইফুদ্দিন, মিরাজ, আবু হায়দার, মোস্তাফিজ।

  • ফিরে গেলেন মুশফিকও

    ভুল বুঝাবুঝি হয় সাকিব আর মুশফিকের মাঝে আর তাতেই মাশুল দিতে হলো উইকেট হারিয়ে। পয়েলের থ্রোতে রান আউট হন মুশফিক।

    ঝড়ো ব্যাটিং এ শুরু হয়েছিল বাংলাদেশের ইনিংস। দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসের মারমুখী কিন্তু চৌকশ মারে ক্যারিবিয় বোলারদের বেহাল দশা হয় প্রথম দুই ওভারেই। কিন্তু বিপত্তি বাঁধে তার পর। ভুল শট খেলে কট্রেলের বলে ব্রাফেটের হাতে ক্যাচ তুলে দেন তামিম। তামিম সাজ ঘরে ফিরতে না ফিরতেই আবারও থমাসের বলে ভুল শট খেলে বিদায় নিলেন লিটন দাস। তারপর তাকে অনুসরণ করে মাত্র ৫ রান করে আবারও কট্রেলের বলে ভূল শট খেলে বিদায় নেন সৌম্য।

    দলের টাল মাটাল অবস্থায় হাল ধরেছেন অধিনায়ক সাকিব ও উইকেট্রক্ষক-ব্যাটসম্যান মুশফিক। দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের কাঁধে বোঝা পুরো দলের।

    উল্লেখ্য, সিলেটে প্রথম টি-টুয়েন্টিতে টস জয়ী হয়ে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অধিনায়ক সাকিবা আল হাসান। সিরিজের প্রথম এই টি-টুয়েন্টিতে চার পেসার নিয়ে মূল একাদশ সাজিয়েছে টাইগাররা।

    এদিকে উইন্ডিজ দলের একাদশে ফিরেছেন এভিন লুইস। ইনজুরি নিয়ে দুশ্চিন্তা ছিল ওপেনার শাই হোপের। তবে একদশে আছেন তিনিও। দুই দলই জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে আজ। উল্লখ্য শেষ ৫টি টি-২০ তে বাংলাদেশ জিতেছে ২টি, উইন্ডিজ জিতেছে ২টি এবং একটির ফলাফল শূন্য।

  • নির্বাচন কমিশনের অভিমুখে আমানপুত্র

    সাবেক মন্ত্রী আমান উল্লাহ আমানের পুত্র ও ঢাকা-২ আসনের ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার ইরফান ইবনে আমানের নির্বাচনী প্রচারণায় হামলার অভিযোগ উঠেছে। এ বিষয়ে অভিযোগ জানাতে তিনি নির্বাচন কমিশনের (ইসি) উদ্দেশে রওনা দিয়েছেন।

    সোমবার দুপুর ১২টার দিকে গাবতলীর আমিনবাজারে নির্বাচনী প্রচারণা চালাতে গেলে সেখানে সাভার থানার ওসি এবং আওয়ামী লীগ নেতাদের হামলার শিকার হন তারা। ইরফান আমানের ঘনিষ্ঠ সহচর আব্দুস সোবহান স্বপন জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

    তিনি বলেন, ‘এ ঘটনায় বিএনপি নেতাকর্মীসহ বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন। বিষয়টি জানাতে নির্বাচন কমিশনের (ইসি) অভিমুখে রওনা দিয়েছেন ব্যারিস্টার ইরফান ইবনে আমান।’

  • যশোর-বেনাপোল আমড়াখালী থেকে ভুয়া কাস্টমস কর্মকর্তা আটক

    মোঃ লোকমান হোসেন,যশোর প্রতিনিধি: বেনাপোল আমড়াখালী বিজিবি চেকপোস্টে ভারত থেকে ঢাকায় যাওয়ার পথে পরিবহন থেকে ভুয়া কাস্টমস্ কর্মকর্তা কে আটক করেছে ৪৯ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা৷

    আটককৃত ব্যাক্তি ঢাকা লালবাগের জিসানের পুত্র ফোরকান(৪৩)সোমবার ( ১৭ই ডিসেম্বর) সকাল পৌনে আটটার সময় ঘটনাটি ঘটেছে। বিজিবি সুত্রে জানা গেছে, ভারত থেকে ঢাকার উদ্দেশ্য ছেড়ে আসা পরিবহন আমড়াখালী বিজিবি চেকপোস্টে আসার পর চেকিং এর সময় তার কথাবার্তা গতিবিধি বিজিবি সদস্যদের সন্দেহ হলে চ্যালেঞ্জ করে তার কাছ থেকে চট্টগ্রাম কাষ্টমস্ হাউজের ভুয়া আইডি কার্ড,মোবাইল সেট, চাদর,থ্রীপিচ পাওয়া যায়।আমড়াখালী বিজিবি চেক পোষ্টের হাবিলদার সফিকুর রহমান ঘটনার সত্যতা স্বাকীর করে বলেছেন আটককৃত ভূয়া কাষ্টমস্ কর্মকর্তা পরিচয় দানকারী ফোরকানকে বেনাপোল পোর্ট থানায় সোর্পদ করা হবে।

  • ঐক্যফ্রন্টের ইশতেহার: চাকরিতে প্রবেশে বয়সসীমা থাকবে না

    একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বহুল প্রত্যাশিত ইশতেহার ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

    ইশতেহারে ১৪ টি প্রতিশ্রুতির পাশাপাশি কিছু চমকও রাখা হয়েছে।শিক্ষিত ও তরুণ প্রজন্মের ভাবনা ও তাদের চাহিদার বিষয়গুলো স্থান পেয়েছে ইশতেহারে।

    দেয়া হয়েছে চাকরি ও কর্মসংস্থান নিয়ে বেশ কিছু প্রতিশ্রুতি। ইশতেহারে বলা হয়েছে পুলিশ ও সামরিক বাহিনী ছাড়া চাকরিতে প্রবেশের জন্য কোনো বয়সসীমা থাকবে না।

    এছাড়া কোটা ব্যবস্থা নিয়ে বলা হয়েছে, সরকারি চাকরিতে শুধুমাত্র অনগ্রসর জনগোষ্ঠী ও প্রতিবন্ধীদের জন্য কোটা ব্যবস্থা থাকবে। আর কোনো কোটা থাকবে না।

    খসড়া ইশতেহারে চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর ও কোটা ব্যবস্থার পুনর্বিন্যাসের প্রতিশ্রুতি থাকার কথা থাকলেও পরে তা বাতিল করা হয়।

    সোমবার রাজধানীর হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে এ ইশতেহার ঘোষণা করা হয়। ইশতেহার ঘোষণার আগে বক্তব্য দেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

    শিক্ষিত তরুণ প্রজন্ম ও তাদের কর্মসংস্থান, জনগণের চাহিদা এবং একটি ইনক্লুসিভ সমাজ গঠনের জন্য নিজেদের পরিকল্পনা ও ভাবনাগুলো স্থান পায় ইশতেহারে।

    এর আগে বেলা ১১টা ১৫ মিনিটে ইশতেহার ঘোষণার মঞ্চে উঠেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। এরপর শুরু হয় ইশতেহার ঘোষণা।ড. কামালের পক্ষে লিখিত ইশতেহার পাঠ করেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না।

    এর আগে জোটের পক্ষ থেকে প্রথম দফায় নভেম্বরের শেষ সপ্তাহে এবং ডিসেম্বরের ৮ তারিখে ইশতেহার ঘোষণার কথা বললেও পরে তা স্থগিত করা হয়নি।

    অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরাম নেতা সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু প্রমুখ ও ড. রেজা কিবরিয়া প্রমুখ।

    ইশতেহার তৈরির জন্য ঐক্যফ্রন্ট ৬ সদস্যের একটি কমিটি করে দেয়। কমিটিতে বিএনপি থেকে সাংবাদিক মাহফুজউল্লাহ, গণফোরাম থেকে আ ও ম শফিক উল্লাহ, নাগরিক ঐক্য থেকে ডা. জাহেদ উর রহমান, জেএসডি থেকে শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কৃষক শ্রমিক জনতা লীগের অধ্যক্ষ ইকবাল সিদ্দিকী এবং ডা. জাফরুল্লাহ চৌধুরীকে রাখা হয়।