টাঙ্গাইলের ঘাটাইলউপজেলায় বিভিন্ন ইউয়িন থেকে আগত সোনাতন ধর্মালম্বীদের ধর্মীয় অনুষ্টান রুথ যাত্রা ব্যপক উৎসাহ উদ্দীপনা নিয়ে প্রভু জগন্নাত দেবের অনুষ্ঠিত হয়েছে।

দীর্ঘ বিছেদের পর কৃষ্ণের বৃন্দাবন প্রত্যাবর্তনের স্মরণে এই উৎসব আয়োজিত হয়ে থাকে। তাই প্রতি বছর আষাঢ় মাসের শুক্ল পক্ষের ২য়া তিথিতে জগন্নাথদেবকে বিষ্ণুরর অবতার রূপে পূজা করা হয়। তাঁকে এককবাবে পূজা করার সময় দধিবামনও বলা হয়। তবে জগন্নাথদেবকে নির্দিষ্ট কোন সম্প্রদায়ের বা মতানুসারীদের সঙ্গে যুক্ত করা যায় না।

এ পৌর এলাকায় শান্তিনগর অবস্থিত কেন্দ্রিয় মন্দিরে পুজা অর্চনা শেষে রুথ যাত্রা শুরু হয়। ঘাটাইল উপজেলায় পৌর মেইন মেইন সড়ক প্রদক্ষিন শেষে মন্দিরেগিয়ে।উপজেলা বিভিন্ন ইউনিয়ন থেকে আগত সোনাতন ধর্মালম্বীদের প্রসাদ বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৈদ্ধ খ্রিষ্টিান ঐক্য পরিষদের উপজেলা শাখার সভাপতি ও উপজেলা পুজা উদযাপন পরিষদেও সভাপতি সাবেক অধ্যাপক অধির চন্দ্র সাহা বাংলাদেশ হিন্দু বৈদ্ধ ঐক্য পরিষদেও সাধারণ সম্পাদক কার্ত্তিকজ দত্ত,উপজেলা পুজা উদযাপ পরিষদেও সাধারণ সম্পাদক অমুল্য চন্দ্র আর্য্য, হিন্দু বৈদ্ধ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক জিতেন্দ্র আর্য্য ,বাংলাদেশ হিন্দু বৈদ্ধ যুব

ঐক্য পরিষদের উপজেলা শাখার সভাপতি অনুপ চক্রবর্ত্তী সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/রাহা