বহিরাগত যাত্রী তুলতে মানা করায় বিশ্ববিদ্যালয়ের বাস ড্রাইভার ও হেলপার কর্তৃক অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ তুলেছেন এক শিক্ষার্থী। ভুক্তভোগী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রথম বর্ষের নিয়মিত ছাত্র।
রবিবার (৩ মার্চ ) বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তর ও প্রক্টর বরাবর অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষার্থী বলে জানা গেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, শনিবার আনুমানিক বিকাল ৩ ঘটিকার সময় কুষ্টিয়া থেকে ক্যাম্পাসে আসার উদ্দেশ্যে মজমপুর থেকে ‘নিউ এসবি সুপার ডিলাক্স’ যার নাম্বার প্লেট (ঢাকা মেট্রো-ব ১৪৭৪৯৫) নামে একটি বাসে উঠি। বাসে উঠার পর দেখতে পায় তারা বহিরাগত যাত্রীদের কে বাসে তুলছে, পরে আমি বহিরাগতদের তুলতে নিষেধ করি এবং দ্রুত গাড়ি ছেড়ে যাওয়ার কথা বললে বাসের হেলপার আমাকে খুব অশ্লীল ভাষায় আমার বাবা-মা তুলে গালাগালি শুরু করেন। এবং এক পর্যায়ে আমাকে জোর করে বাস থেকে নামিয়ে দেন।
এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী সানি আহমেদ মিথুনের সাথে যোগাযোগ করলে বলেন,  বাসে ওঠে দেখি বহিরাগত, তাদেরকে নামিয়ে দেওয়ার জন্য বললে অশালীন ভাষায় গালি দেয় এবং পরে ডকুমেন্টস হিসেবে ভিডিও করতে গেলে ড্রাইভার ও হেলপার ধরে মারধর করে। এই বিষয়ে অভিযোগ পত্র দেওয়া হয়েছে। এখন কী করব বুঝতে পারছি না। আমি মানসিক ভাবে আক্রান্ত।
এ বিষয়ে ছাত্র উপদেষ্টা শেলীনা নাসরিন বলেন, আমাদের কাছে একটা অভিযোগ পত্র এসেছে। ভুক্তভোগীর সাথে যোগাযোগ করে কাল সকালে বসব। সত্যতা খুঁজে পেলে ব্যবস্থা নেওয়া হবে। এখন পরবর্তী কার্যক্রমের জন্য অপেক্ষা করতেছি।
এ বিষয়ে পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ঘটনাটি শোনার পর আমি ড্রাইভারের সাথে কথা বলেছি এবং তাকে আমি চার্জ করেছি। এই ড্রাইভার আর আমাদের ক্যাম্পাসে ঢুকবে না। তবে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা পূনরায় ঘটলে আমরা কঠোর থেকে কঠোরতার সিদ্ধান্ত নিবো।