ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শ্রীঘর বাজার হতে পুরান থোল্লাকান্দি-তালতলা হয়ে বড়িকান্দি লঞ্চঘাট পর্যন্ত প্রায় ১ কোটি ৫৪ লাখ ৯৩ হাজার টাকা ব্যয়ে সড়ক উন্নয়ন প্রকল্প কাজ শেষে দিকে। এ প্রকল্পের কাজ সমাপ্ত হলে এলাকার জনসাধারণ দুর্ভোগ থেকে মুক্তি পাবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে উপজেলার শ্রীঘর বাজার হইতে পুরান থোল্লাকান্দি তালতলা হয়ে বড়িকান্দি লঞ্চঘাট পর্যন্ত প্রায় চার কি.মি. সড়ক মেরামত না করায় বেহাল অবস্থার সৃষ্টি হয়। এতে এলাকার জনসাধারণের চলাচলে চরম দুর্ভোগসহ বিভিন্ন যানবাহন চলাচলে বিঘ্নঘটে।

স্থানীয় এমপি মোহাম্মদ এবাদুল করিম বুলবুলের প্রচেষ্টায় উন্নয়ন ও সংস্কার প্রকল্প কাজের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে ১ কোটি ৫৪ লাখ ৯৩ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। স্থানীয় এলজিইডি বিভাগ কয়েক মাস আগে এ প্রকল্পের কাজ বাস্তবায়নে দরপত্র আহ্বান করে। দরপত্রের বিধিমতে এ কাজে ঠিকাদারি প্রতিষ্ঠান মেমার্স এফ এইচ এন্টারপ্রাইজ নির্বাচিত হয়। এ ঠিকাদারি প্রতিষ্ঠান যথাসময়ে ওই সড়ক উন্নয়ন ও সংস্কারের কাজ শুরু করে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মুঃ ইসতিয়াক হাসান বলেন, এ প্রকল্পের কাজ প্রকৌশল বিভাগ যথানিয়মে তদারকি করছে। এ প্রকল্পের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। এরই মধ্যে এ সড়কের প্রায় ৯০% কাজ শেষ হয়েছে। গ্রামীণ জনপথের এ সড়কের কাজ শেষ হলে জনসাধারণ দুর্ভোগ থেকে মুক্তি পাবে।

তিনি আরও বলেন, শিডিউল ভিত্তিতে এ সড়ক উন্নয়ন প্রকল্পের কাজ হচ্ছে। যথানিয়মের এ প্রকল্প কাজের মনিটরিং করা হচ্ছে। এখানে অনিয়ম আশ্রয়ের কোনো সুযোগ নেই। খুব দ্রুত সময়ের মধ্যেই এ প্রকল্প কাজ শেষ হবে বলে তিনি উল্লেখ করেন।

বার্তাবাজার/এম আই