বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমাদের প্রোগ্রামে বাধা দিয়ে, নেতাকর্মীদের নামে মামলা দিয়ে, গ্রেপ্তার করে, নির্যাতন করে আপনারা কোনো পরিস্থিতিতে পরিত্রাণ পাবেন না। দেশের মানুষ যখন ক্ষিপ্ত হয়ে যায় তখন সরকারের কী অবস্থা হয় সেটার উদাহরণ শ্রীলঙ্কা। সেখানে রাজা পালাতে বাধ্য হয়েছিল। ৭১ সালে আইয়ুব খান পালাতে বাধ্য হয়েছিল। আপনারও জনগণের আন্দোলনের কাছে পালাতে বাধ্য হবেন।

মঙ্গলবার (৩০ মে) রাজধানীর শাহজাহানপুরে নিজ বাসভবনে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে খাদ্য বিতরণ কর্মসূচি পালনকালে এসব কথা বলেন তিনি।

মির্জা আব্বাস বলেন, অবস্থা দেখে মনে হচ্ছে পালাতেও পারবেন না। আমার আওয়ামী লীগের অনেক বন্ধু অস্ট্রেলিয়ার ভিসা চেয়ে পায়নি। এই যে আমাদের দেশের টাকা লুট করে অস্ট্রেলিয়া নিয়ে রাখলেন, সেটা আপনারা খেতে পারলেন নাকি আমরা খেতে পারলাম।

এ সময় আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ।

এদিকে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে খিলগাঁও, মানিক নগর ওয়াসা রোড, নয়াপল্টন দলীয় কার্যালয়ের নিচে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়া সারাদেশেও দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

বার্তাবাজার/এম আই