নোয়াখালী হাতিয়ায় জায়গা সংক্রান্ত বিরোধের জেরে বাড়ির সীমানা দেওয়াল ভেঙ্গে জায়গা দখলের অভিযোগ উঠেছে প্রতি পক্ষের বিরুদ্ধে। রাতের আঁধারে সংঘবদ্ধ দল বড় হাতুড়ি দিয়ে পিটিয়ে সীমানার দেওয়াল ভেঙ্গে বালু ভর্তি করে জায়গা দখল করেন।

সোমবার গভীর রাতে বুড়িরচর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ডাক্তার আব্দুস সহিদের বাড়িতে এই ঘটনা ঘটে।

আব্দুস সহিদের ছেলে পল্লী চিকিৎসক বখতিয়ার জানান, তাঁর বাবা অসুস্থ্য থাকায় তিনি পিতাকে নিয়ে ঢাকায় অবস্থান করিতেছে। বাড়ীতে কেউ ছিল না। এই সূযোগে রাতের আধারে সংঘবদ্ধ দল দেওয়াল ভাঙ্গার যন্ত্রপাতি নিয়ে এসে তাদের বাড়ীর সীমানা দেওয়াল ভেঙ্গে পেলে। এসময় তারা দেওয়াল ভেঙ্গে কয়েক গাড়ী বালু পেলে রাস্তা তৈরি করার চেষ্ঠা করে। পরে প্রতিবেশিরা বের হলে তারা পালিয়ে যায়।

তিনি এই ঘটনায় প্রতিবেশী বাকের ড্রাইবার ও তার ছেলে রাসেল সহ ১০-১৫ জনকে দায়ি করেন। এর আগে এই গ্রুপটি একই ভাবে সীমানা দেওয়াল ভেঙ্গে পেলার চেষ্ঠা করেন বলে জানান তিনি।

এদিকে ঘটনাস্থলের পাশে বসবাস করা গৃহীনি মারজান বেগম সাংবাদিকদের জানান, রাতে তারা দেশিয় অস্ত্র নিয়ে এসে সবাইকে জিম্মি করে এই ঘটনা ঘটায়। দেওয়াল ভাঙ্গার আওয়াজ শুনার পরও ভয়ে বাধা দেওয়ার চেষ্ঠা করেননি।

এই বিষয়ে বুড়িরচর ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম বলেন, এই জায়গা নিয়ে অনেক আগ থেকে বিরোধ চলে আসছে। এখান দিয়ে পথের জায়গা দেওয়ার জন্য পিছনের লোকজন অপত্তি করে আসছে। তবে রাতের আধারে দেওয়াল ভেঙ্গে পেলা আইন সম্মত হয়নি। ঘটনাটি শুনার পর আমি অভিযুক্তদের ইউনিয়ন পরিষদে আসার জন্য বলেছি।

বার্তাবাজার/এম আই