রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জ থেকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত চক্রের মূলহোতাসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

রোববার (৪ ফেব্রুয়ারি) র‌্যাব-১০ এর অপ্স অফিসার উপপরিচালক আমিনুল ইসলাম এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন- মোঃ আনোয়ার হোসেন (৪৫), মোঃ মাহমুদুল হাসান (৩১), মোঃ হিরা রহমান বিজয় (২০), মোঃ খোকন মাল (৩৩), মোঃ জুয়েল (২৭), মোঃ সাগর (২৬) এবং মোঃ ফয়সাল আহম্মেদ রাসেল (২৫)।

আমিনুল ইসলাম বলেন, র‌্যাব নিয়মিত জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদকদ্রব্য সরবরাহ ও ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। র‌্যাবের এই অভিযানিক কার্যক্রম ইতোমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় শনিবার (৩ ফেব্রুয়ারি) রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার আব্দুল্লাহ্পুর এলাকায় একটি অভিযান পরিচালনা করে। অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার, ১টি পিকআপ, ৩টি ছোড়া, ১টি ডেগার, ১টি লোহার রড, ১টি প্লাস্টিকের পাইপ, ১টি কাঠের লাঠি, ২টি রশি ও ২টি গামছা জব্দ করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতার ব্যক্তিরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবৎ ঢাকার কেরানীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি ও মাদক ব্যবসা করে আসছিল। এছাড়া তারা ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের বিভিন্ন এলাকায় বিভিন্ন সময়ে যানবাহন থামিয়ে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি করে সেখান থেকে দ্রুত পালিয়ে যেত বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে একটি ডাকাতি প্রস্তুতির মামলা রুজু করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বার্তা বাজার/জে আই