লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় মস্তক বিহীন মরদেহ উদ্ধারের পরের দিনেই পাশাপাশি যায়গা থেকে রক্তাক্ত ছুরি ও মাথা উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের রমনীগঞ্জ গ্রামের একটি ভুট্টা ক্ষেত থেকে মানিকুল ইসলাম (২৫) এক ভ্যান চালকের মস্তক বিহীন দেহ উদ্ধার করে পুলিশ।

শুরুতেই মরদেহটি শনাক্ত করতে না পারলে পরবর্তীতে তার পড়নের পোশাক ও স্যান্ডেল দেখেই তার পরিবারের লোকজন সনাক্ত করে। মরদেহটি উদ্ধারের পর সুরতহাল রিপোর্টের জন্য মর্গে প্রেরণ করা হয়। এরপর ২০ জানুয়ারি শনিবার সকালে যে এলাকাটিতে মস্তকবিহীন দেহটি উদ্ধার করা হয়েছিল তার পাশ থেকেই রক্তাক্ত ছুরি ও মস্তক দেখতে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পুলিশ এসে সেগুলো উদ্ধার করে।

নিহত যুবক হাতীবান্ধা উপজেলার সিংহীমারী ইউনিয়ন এর সিংহীমারি গ্রামের আব্দসু সাত্তারের পুত্র। এই ঘটনার পিছনে একটি ভ্যান চুরির কথা বিভিন্ন ভাবে শোনা যাচ্ছে। কয়েকদিন আগে হাতীবান্ধা উপজেলা পরিষদ চত্বরের সামনে থেকে আবুল কাশেমের পুত্র বাবুলের একটি ভ্যান চুরি হয়ে যায়।সেই ঘটনায় মানিকুলকে সন্দেহীত ভাবে দোষারোপ করা হচ্ছিল।এরপর থেকে মানিকুল নিখোঁজ ছিলো। নিহতের পরিবার বাদী হয়ে হাতীবান্ধা থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছে।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ওসি সাইফুল ইসলাম জানান, এ চাঞ্চল্যকর হত্যাকান্ডের রহস্য উৎঘাটনে পুলিশের পাশাপাশি সিআইডির একটি তদন্ত কমিটি অধিকতর গুরুত্ব দিয়ে কাজ করছেন।

বার্তাবাজার/এম আই