জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, দেশে একনায়কতন্ত্র চালু করতে গিয়ে যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে। এ নিষেধাজ্ঞা হলো আমার এখানে আমি ঢুকতে দেব না।

শনিবার (২৭ মে) বিকেলে রংপুর সদর উপজেলার পাগলাপীরে সদর উপজেলা জাতীয় পার্টির কর্মী সভায় এসব কথা বলেন তিনি। এর আগে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে জাতীয় পার্টি সদর উপজেলার আহ্বায়ক মাসুদ নবী মুন্নার নাম ঘোষণা করেন জিএম কাদের।

জি এম কাদের বলেন, যুক্তরাষ্ট্র ঢুকতে না দিলে হয়তো কানাডাও ঢুকতে দেবে না। ইউরোপীয় অন্য দেশগুলোও ঢুকতে দেবে না। এমনকি ব্রিটিশরাও ঢুকতে দেবে না।

তিনি আরও বলেন, যখন দলের নিয়ন্ত্রণ থাকে সরকারের ওপর, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ওপর, নির্বাচন কমিশনের ওপর, অন্য প্রতিষ্ঠানের ওপর, দুর্নীতি দমন কমিশন এবং রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠানের ওপর, তখন সেটাকে আর বহুদলীয় গণতন্ত্র বলা যায় না।

এ সময় জাতীয় পার্টির রংপুর জেলার যুগ্ম আহ্বায়ক ডা. ইখলাসের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশন মেয়র আলহাজ মোস্তাফিজার রহমান মোস্তফা, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জাতীয় সংসদ সদস্য আদিলুর রহমান আদেল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সদস্য সচিব হাজি আব্দুর রাজ্জাক, জাপার কেন্দ্রীয় সদস্য ও রংপুর মহানগর সহ-সভাপতি লোকমান হোসেন, সহ-সভাপতি জাহেদুল ইসলাম।

বার্তাবাজার/এম আই