বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে মাশরাফি বিন মুর্তজা খেলবেন কি না, তা নিয়ে বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল। কারণ জাতীয় নির্বাচনের পর তিনি পায়ের অপারেশন করানোর কথা জানিয়েছিলেন।

বিপরীতে তার দল সিলেট স্ট্রাইকার্স দৃঢ় প্রত্যয় জানিয়ে আসছে মাশরাফিকে পাওয়া নিয়ে। বিপিএল ফ্র্যাঞ্জাইজিটি সাবেক এই টাইগার দলপতিকে এবারও নিজেদের অধিনায়ক ঘোষণা করেছে।

বিপিএলের দশম আসর শুরুর আর মাত্র দুদিন (১৯ জানুয়ারি) বাকি। আজ (মঙ্গলবার) থেকে সিলেট স্ট্রাইকার্স আনুষ্ঠানিকভাবে তাদের অনুশীলন শুরু করেছে। পুবেরগাঁ’র এই অনুশীলনে দেশি ক্রিকেটাররা যোগ দিলেও ছিলেন না মাশরাফি। তার ওপর শঙ্কা ছিল-সিলেট দলনেতার বিপিএল খেলা নিয়ে।

আসন্ন বিপিএলেও ম্যাশই সিলেটের অধিনায়ক বলে জানিয়েছেন কোচ রাজিন সালেহ, ‘এখন পর্যন্ত আমাদের অধিনায়ক মাশরাফিকেই ধরে রেখেছি। যদিও সহ–অধিনায়কের বিষয়ে এখনও সিদ্ধান্ত নেইনি। কালকের মধ্যে এই সিদ্ধান্তে আসবো ইনশাআল্লাহ।’

বিপিএলের আগে ম্যাশের পায়ে অপারেশন করানোর কথা ছিল। যদিও সেটি হয়নি এখনও, যে কারণে মাশরাফি বিপিএল খেলবেন বলে মনে করেন রাজিন, ‘সার্জারির আপডেট এখনও জানিনা। ওর ইনজুরি তো গত দুই-তিন বছর ধরেই আছে। ও মেন্টালি অনেক শক্ত মানুষ। আমরা মনে করি ও এটা নিয়ে খেলবে, গত বছরও খেলেছে। আমরা তার আশায় আছি।’

বার্তাবাজার/এম আই