নির্বাচন পরবর্তী সবাইকে সহিংসতা পরিহারের আহ্বান জানিয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনে ঈগল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করা স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে নির্বাচনী এলাকার আলফাডাঙ্গা উপজেলায় নির্বাচন পরবর্তী এক কর্মী সমাবেশে এ আহ্বান করেন তিনি। সদর ইউনিয়নবাসীর উদ্যোগে জাটিগ্রাম পশ্চিমপাড়ায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরিফুর রহমান দোলন বলেন, কেউ আফসোস করবেন না। আফসোস করে বিরুদ্ধ মতের কারো সঙ্গে কেউ বিবাদে জড়াবেন না। গতকাল যিনি আপনার বিপক্ষে ছিলেন সে কিন্তু তার ভুল বুঝে আপনার এবং আমাদের সঙ্গে ভালো কাজে যুক্ত হতে পারেন। আমি আপনাদেরকে ধৈর্য ধারণ করতে বলব।

কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আরিফুর রহমান দোলন বলেন, আমরা যেন আরও বিনয়ী হই। সৃষ্টিকর্তা যেমন ঔদ্ধত্য কাউকে পছন্দ করেন না। কোনো মানুষও ঔদ্ধত্য কাউকে পছন্দ করে না। কাউকে আমরা কটূ কথা বলব না। যতক্ষণ পারব কেউ যদি কোনো কটূ কথা বলে আমরা একটু সহ্য করব। যে বা যারা বলছে তারাও কিন্তু আমাদের ভাই বন্ধু স্বজন। হয়তো অতি উৎসাহে কেউ কেউ বলে ফেলছে।

এসময় দোলন নির্বাচনে বিপুল ভোট পাওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি আপনাদের সবার প্রতি চিরকৃতজ্ঞ। আপনারা যে ভালোবাসা দেখিয়েছেন আমি চিরদিনের জন্য ঋণী হয়ে আছি। আমি যখনই সময় সুযোগ পাব এই ঋণ আমি শোধ করার চেষ্টা করব।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘৃণার চর্চা না করার আহ্বান জানিয়ে দোলন বলেন, ফেসবুকে চাইলেই যা কিছু তাই লেখা যায়। আমরা সেটা করব না। আমরা সব সময় সতর্ক থাকব। আমরা ভালো কাজ করব। ভালো কাজ করে মন্দ কাজের জবাব দেব। আমরা অবশ্যই অন্যায়ের সঙ্গে থাকব না। অন্যায়ের প্রতিবাদও গঠনমূলক কাজের মধ্যেও করা যায়। আমাদেরকে সবচাইতে বেশি যেটা করতে হবে নিজেদের মধ্যে ঐক্য। নিজেদের মধ্যে কলহ বিবাদ করা যাবে না। যত বেশি আমরা ঐক্যবদ্ধ হয়ে থাকতে পারবো ততই আমাদের জন্য সেটা মঙ্গলজনক হয়ে উঠবে।

ঢাকা টাইমস সম্পাদক দোলন আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব এই দেশ স্বাধীন করেছিলেন। তিনি দেশের মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন। তাই আমরা বিজয় লাভ করেছিলাম। আজকে দেশের এতো উন্নয়ন এবং অগ্রগতি হচ্ছে তারই কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। আমরা বিশ্বাস করি বিগত দিনগুলো যে শেখ হাসিনার কল্যাণে আমাদের যে উন্নয়ন ও অগ্রগতি রয়েছে আগামীতেও সেটা অব্যাহত থাকবে। বেশি করে আমরা উন্নতি ও উন্নয়নের ছোঁয়া পাব।

আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন, মরিশাস প্রবাসী ও ঈশান কামিনী কোম্পানি লিমিটেডের প্রোপ্রাইটর মো. আকাশ মিয়া।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক রবিউল সর্দারের (নবু সর্দার), টগরবন্দ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইমাম হাসান শিপন, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক নাজমুল ইসলাম রানা, উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খান মিজানুর রহমান, জাটিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ওয়াহিদুজ্জামান মিয়া, বেজিডাঙ্গা কাজী আমেনা ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মাসুদ মাস্টার, উপজেলা যুবলীগ নেতা মো. আশিকুর রহমান, স্থানীয় আওয়ামী লীগ নেতা মিয়া মো. সানোয়ার হোসেন, সাবেক ইউপি সদস্য রফিক মিয়া, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সাজ্জাদ হোসেন পিকুল, সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি সৈয়দ শরিফুল ইসলাম সরফেজ মেম্বার, সাধারণ সম্পাদক সজিব মিয়া, সদর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি রাজ্জাক মোল্যা মেম্বার, ইউপি সদস্য রবিউল ইসলাম মিয়া, জাকির মিয়া ও সদর ইউনিয়ন মৎস্যজীবী লীগের সভাপতি নাহিদ রাজুসহ কয়েক হাজার জনতা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এম আই