১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘দিল সে’ সিনেমায় একসঙ্গে কাজ করেছিলেন মণি রত্নম ও শাহরুখ খান। প্রায় দুই যুগেরও বেশি সময়ের পর আবারও নিজের পছন্দের সেই পরিচালকের সঙ্গে কাজ করতে চান বলিউড বাদশাহ।

সম্প্রতি অনুষ্ঠিত হল সিএনএন নিউজ ১৮-এর ইন্ডিয়ান অব দ্য ইয়ার ২০২৩ এর অনুষ্ঠান। যেখানে দুই বিভাগে সম্মানিত হন শাহরুখ ও মণি। এদিন প্রিয় নির্মাতাকে মঞ্চে পেয়েই ঠাট্টায় মেতে ওঠেন শাহরুখ।

সঞ্চালক যখন জিজ্ঞেস করেন আবারও এই নির্মাতার সঙ্গে কাজ করবেন কিনা, তখন শাহরুখ বলেন— ‘মণি রত্নম স্যার, আমি কবে থেকে আপনাকে অনুরোধ করছি, ভিক্ষা চাইছি আমার সঙ্গে ছবি করার জন্য। আমরা এবার একসঙ্গে ছবি করলে প্লেনের মাথায় উঠে আমি ছাইয়া ছাইয়া নাচব। ট্রেন কী জিনিস!’

এ কথা শুনে মণি রত্নম হেসে ফেলেন। বলেন, ‘দাঁড়াও আগে একটা উড়োজাহাজ কিনি।’ উত্তরে শাহরুখ খান বলেন, ‘আমার ছবিগুলো যেভাবে হিট হচ্ছে তাতে কদিন পর আমিই….বুঝলেন কিনা! তারপর আমি উড়োজাহাজ নিয়ে আসছি…।’

এটা বলেই ‘দিল সে’ ছবির সেই জনপ্রিয় ধুনটি গেয়ে শোনান কিং খান। ভক্তরা তাদের এমন কাণ্ড বেশ উপভোগ করেন। সেইসঙ্গে মন্তব্য করেন, খুব শিগগিরই হয়তো নিজের উড়োজাহাজও কিনে ফেলতে দেখা যাবে বলিউড বাদশাহকে।

প্রসঙ্গত, ২০২৩ সালে মুক্তি পেয়েছে শাহরুখের তিনটি ছবি। এর মধ্যে ‘জওয়ান’ ও ‘পাঠান’ বক্স অফিসের পূর্বের সকল রেকর্ড ভেঙে হাজার কোটির বেশি আয় করেছে। ‘ডানকি’ও হিট সিনেমার তকমা পেয়েছে।

বার্তা বাজার/জে আই