দেবহাটায় তৌফিক হোসেন (১২) নামের এক স্কুল ছাত্রের ঝুলান্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (৯ জানুয়ারি) নিহতের নিজ বাড়ি থেকে মরদেহটি উদ্ধার হয়।

নিহত শিক্ষার্থী খেজুরবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র এবং উত্তর সখিপুর গ্রামের আমজাদ আলীর ছেলে। সে ৪ ভাইবোনের মধ্যে একমাত্র ভাই ছিল।

নিহতের পিতা জানান, বিদ্যালয়ে না যাওয়া নিয়ে মঙ্গলবার বকাবকি করায় অভিমান করে সকাল থেকে ঘরের ভিতরে অবস্থান করছিল সে। সবাই যখন কাজে ব্যাস্থ হয়ে পড়ে ঠিক সেই সময়ে সিলিং ফ্যানের সাথে গলায় ওড়না পেচিয়ে ঝুঁলে পড়ে। পরবর্তীতে দুপুর নাগাত তৌফিকের ঘরের দরজা-জানালা বন্ধ দেখে চিৎকার শুরু করে স্বজনরা। পরে ঘরের দরজা ভেঙে ভিতরে প্রবেশ করলে ফ্যানের সাথে ঝুলতে দেখে দ্রুত তাকে নামিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তৎক্ষনিক সে মারা যায়। এরপর দেবহাটা থানা পুলিশকে খবর দিলে মরদেহটি ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) সেখ মাহমুদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যতদুর জানা গেছে শিশুটি অভিমান করে এমন কাজ করেছে। এ রিপোর্ট লেখা পযন্ত মরদেহের ময়না তদন্তের প্রস্তুতি চলছি।

বার্তাবাজার/এম আই