সহিংসতার অভিযোগে ময়মনসিংহ-৩ আসনের বন্ধ কেন্দ্রের ভোট আগামী ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সোমবার (৮ জানুয়ারি) বিকেলে তিনি এই তথ্য জানান।

গতকাল রোববার (৭ জানুয়ারি) ভোটের দিন অনিয়মের অভিযোগে কেন্দ্রটির ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হয়। এদিন ভোটগ্রহণ শেষ হওয়ার শেষ মুহূর্তে বিকেল সোয়া ৪টার দিকে উপজেলার সহনাটি ইউনিয়নের ৪০ নম্বর ভালুকাপুর উচ্চবিদ্যালয় কেন্দ্রটি দখল ও ভাঙচুর করে ছয়টি ব্যালট বাক্স ছিনতাই করার ঘটনা ঘটে।

এদিকে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে একটি কেন্দ্রের ফলাফল বাতিল হওয়ায় এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে ভোটের পার্থক্য এক হাজারেরও কম থাকায় এ আসনের ফলাফল স্থগিত রয়েছে।

এ আসনে নিলুফার আনজুম পপি নৌকা প্রতীকে ৫৩ হাজার ১৯৬ ভোট পেয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। এখন পর্যন্ত প্রাপ্ত ২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগের জয় ২২৫ আসনে, স্বতন্ত্র ৬১ এবং জাতীয় পার্টি ১১টি আসনে জয় পেয়েছে। এ ছাড়া কল্যাণপার্টি পেয়েছে একটি আসন।

বার্তা বাজার/জে আই