দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন তৃণমূল পর্যায়ে ব্যাপকভাবে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। ভোটারদের কাছ থেকে বেশ সাড়াও পেয়েছেন নৌকা প্রতীকের এ প্রার্থী। যেখানেই গণসংযোগ করছেন সেখানেই হাজার হাজার মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

মনোনয়ন পাওয়ার পর থেকেই তিনি মাইকিং, পথসভা, উঠান বৈঠকসহ বিভিন্নভাবে নির্বাচনী জনসভা চালিয়ে যান। ২৮ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারী পর্যন্ত লক্ষ্মীপুর-২ নির্বাচনী এলাকার, চররুহিতা, বশিকপুর, পার্বতীনগর, চররমনী, টুমচর, চরমোহনা, বামনী, উ: চরবংশী, দ: চরবংশী, কেরোয়া, উ: চরআবাবিল, ১০ নং রায়পুর ও সর্বশেষ (৪ জানুয়ারী) রায়পুর পৌরসভায় বিশাল জনসভা করেন নৌকা প্রতীকের এ প্রার্থী।

রায়পুর পৌরসভার জনসভার বক্তব্যে নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন,অন্য দলের অনেকেই আমাদের নির্বাচনী সভায় একাত্মতা ঘোষণা করেছেন। এই নির্বাচনে আপনারা যেভাবে এত কষ্ট করছেন বিনা পয়সায় এ যুগের রাজনীতির জন্য একটি উদাহরণ হয়ে থাকবে। আমি মনে করি বর্তমান যুগে কর্মীরা নিজের পকেটের টাকা খরচ করে দলের জন্য, প্রার্থীর জন্য কাজ করেনা। আপনারা করেছেন, আপনাদের কাছে আমি চিরকৃতজ্ঞ। প্রত্যেক কেন্দ্রে এমনভাবে আগামী দু’দিন নির্বাচনী কাজ করবেন, নৌকা যাতে গত ৫০ বছরের রেকর্ড ভেদ করে এবং উপনির্বাচনের রেকর্ড ভঙ্গ করে তার থেকে দ্বিগুণ ভোট আমরা পেতে পারি।

জনসভা শেষে বিশাল মিছিলের মাধ্যমে নির্বাচনীর আনুষ্ঠানিক প্রচারণা শেষ করেন তিনি।

বার্তাবাজার/এম আই