কুমিল্লার দেবীদ্বারে ঈগল প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদকে কটুক্তির অভিযোগে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো: ইমাম হাসান এ শোকজ নোটিশ দেন।

এতে উল্লেখ করা হয় ওই আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ অভিযোগ করেছেন, ২৫ ডিসেম্বর দেবীদ্বার উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়নের বাঙ্গুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নৌকা প্রতীকের প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলের পক্ষে প্রচারণার সময় তাকে (আবুল কালাম আজাদ) টাউট-বাটপার ও ইয়াবা ব্যবসায়ী বলেছেন। যার ভিডিও ক্লিপসহ তিনি দাখিল করেছেন। ভিডিওটি সত্য হয়ে থাকলে তা হবে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন।

ইতোপূর্বেও একই বিষয়ে আপনাকে কারণ দর্শানো হয়। এমতাবস্থায় আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনে কেন সুপারিশ করা হবে না, তা আগামী ৬ জানুয়ারী জেলা যুগ্ম ও দায়রা জজ দ্বিতীয় আদালতে সশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হলো।

এ বিষয়ে অভিযুক্ত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার শোকজ পাওয়ার বিষয়টি স্বীকার করেন। তিনি আদালতে যথা সময়ে ব্যাখ্যা দেবেন বলে জানান।

বার্তাবাজার/এম আই