মৃত ব্যক্তিদের ‘কবর থেকে উঠে এসে ভোট না দেওয়ার’ আহ্বান জানিয়েছে খুলনা মহানগর বিএনপি। বুধবার (৩ জানুয়ারি) দুপুরে খুলনা শহরের টুটপাড়া কবরস্থান জিয়ারতের সময় মৃত ব্যক্তিদের উদ্দেশ্যে প্রতীকী শপথবাক্য পাঠ করান মহানগর বিএনপি নেতা-কর্মীরা। পরে টুটপাড়ার দিলখোলা সড়কে এক দফা দাবিতে লিফলেট বিতরণ করেন বিএনপির তাঁরা।

লিফলেট বিতরণের সময় বিএনপি নেতারা বলেন, “এই সরকারের ভোট জালিয়াতি এমন পযায়ে পৌঁছেছে, যে বিভিন্ন সময় মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে জাল ভোট দেওয়া হয়েছে। আগামী ৭ জানুয়ারি নির্বাচনেও কবরবাসীদের ভোট নিয়ে টানাহেচঁড়া করা হতে পারে। এজন্য মৃত ব্যক্তিরা যাতে কবর থেকে উঠে এসে ভোট না দেন, – সেজন্য তাঁদের উদ্দেশ্যে প্রতীকী শপথবাক্য পাঠ করা হয়েছে।”

তাঁরা আরও বলেন, কবরে শায়িত মৃত ব্যক্তিদের ককটেল মেরে দৌড়ে পালিয়ে যেতে দেখতে পায় ‘গায়েবি’ মামলার তদন্ত কর্মকর্তা। ইহজগৎ ত্যাগ করা ব্যক্তিদের প্রতি অসম্মান-তাচ্ছিল্য এবং পরিবারের সঙ্গে তামাশা করা হয়, এদের প্রতিহত করতে হবে।

শপথ ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর বিএনপি নেতা স ম আব্দুর রহমান, শের আলম, বদরুল আনাম খান, মাসুদ পারভেজ, শেখ সাদী, চৌধুরী হাসানুর রশিদ, মো. জাহিদ হোসেন প্রমুখ।

বার্তা বাজার/জে আই