ভারতের দক্ষিণের জনপ্রিয় অভিনেতা মহেশ বাবু। তাকে নিয়ে এবার সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন এস এস রাজামৌলি।

আপাতত সিনেমার নাম রাখা হয়েছে ‘এসএসএমবি২৯’। জঙ্গল অ্যাডভেঞ্চারমূলক সিনেমাটিতে মহেশ বাবুকে সম্পূর্ণ অন্য রূপে দেখা যাবে।

নির্মাতা রাজামৌলির মানেই সিনেমাপ্রেমীদের প্রত্যাশা আরও বেড়ে যায়। কারণ, এর আগে ‘বাহুবলী’ ফ্র্যাঞ্চাইজি, ‘আরআরআর’র মতো ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন তিনি। এবার একই সিনেমায় রাজামৌলি আর মহেশ বাবু। তাই সিনেমাটিকে ঘিরে সবার প্রত্যাশা আকাশছোঁয়া।

বাজেটও আকাশছোঁয়া হতে চলেছে বলে শোনা যাচ্ছে। তেলেগু ৩৬০ পোর্টালের রিপোর্ট অনুযায়ী, রাজামৌলির সিনেমার বাজেট ১ হাজার ৫০০ কোটি রুপি রাখা হয়েছে।

দক্ষিণের এই খ্যাতনামা নির্মাতা এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, এই বাজেট অবাস্তব মনে হলেও কিছু কিছু সিনেমার ক্ষেত্রে এটাই বাস্তব। যদিও রাজামৌলি সিনেমার বাজেট নিয়ে নিজের মুখে কিছু খোলাসা করেননি।

রাজামৌলির এই সিনেমা প্রসঙ্গে মহেশ বাবু বলেছেন, আমার কাছে এই সিনেমাটা স্বপ্ন সত্যি হওয়ার মতো। রাজামৌলি আর আমি দীর্ঘ সময় ধরে একসঙ্গে কাজ করার জন্য প্রয়াস করছিলাম। অবশেষে তা হতে চলেছে। আমি সত্যি সত্যি প্রকল্পটা ঘিরে উত্তেজিত।

সিনেমার প্রি-প্রোডাকশনের কাজ চলছে। তিনটি দেশে হবে এর শুটিং। কিছু লোকেশন ইতোমধ্যেই চূড়ান্ত হয়ে গেছে। জানা গেছে, আমাজনের গভীর জঙ্গলে এই অ্যাডভেঞ্চারমূলক সিনেমার কিছু অংশের শুটিং হবে। আফ্রিকাতেও শুটিং হতে পারে।

সিনেমাটির শুটিং শুরুর আগে বড়সড় ওয়ার্কশপ হবে। মহেশ বাবু নিজেও তিন মাসের মতো প্রশিক্ষণ নেবেন। প্রযোজক কে এল নারায়ণের সঙ্গে এক শীর্ষস্থানীয় হলিউড স্টুডিও সহ-প্রযোজক হিসেবে সিনেমাটিরর সঙ্গে যুক্ত হয়েছে। চলতি বছরের এপ্রিলে শুটিং শুরু হবে।

বার্তা বাজার/জে আই