দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাভারবাসীকে এক উন্মাদের হাত থেকে রক্ষা করতে ডা. এনামুর রহমানকে মনোনয়ন দিয়েছেন শেখ হাসিনা এমন মন্তব্য করেছেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। সোমবার (১ জানুয়ারি) বিকালে সাভার পৌরসভার আড়াপাড়ায় নির্বাচনী পথসভায় বক্তব্যকালে তিনি এই মন্তব্য করেন।

মঞ্জুরুল আলম রাজীব বলেন, একজন জনপ্রতিনিধির দায়িত্ব হলো সাধারণ জনগণের খোঁজখবর নেবে, তাদের নিরাপত্তার বিধান করবে, তাদের রাস্তাঘাট ঠিক করে দেবে। আসন্ন জাতীয় নির্বাচনে এখানে একজন স্বতন্ত্র প্রার্থী দাঁড়িয়েছেন যিনি ইতোপূর্বে সাভারের এমপি ছিলেন। তিনি সাভারের অন্তত একটা রাস্তার নাম বলুক যেটা তিনি করেছেন। ওনার বাবা একজন শ্রদ্ধেয় মানুষ ছিলেন আনোয়ার জং সাহেব।

তার নামে একটা রাস্তা আছে বিশমাইলে। তিনি এমপি থাকাকালীন ওই রাস্তাটাও কোনোদিন ঠিক করে নাই। মানুষ ওই রাস্তা দিয়ে দুর্ভোগ সহ্য করে চলতো আর বকাবকি করতো। অনেকে সাবেক ওই এমপিকে বলতো যে, তোমার বাবার নামের রাস্তাটা অন্তত ঠিক করো। কিন্তু সেটা সে করে নাই। এ কোন উন্মাদ! সেই উন্মাদ এবার নির্বাচনে দাঁড়িয়েছে, এই উন্মাদের হাত থেকে সাভারবাসীকে মুক্তি দিতে জননেত্রী শেখ হাসিনা ডা: এনামুর রহমানকে খুঁজে বের করে মনোনয়ন দিয়েছেন।

রাজীব আরও বলেন, ডা: এনামুর রহমান বিগত ১০টি বছর আমাদের সাথে নিয়ে এই সাভারের মানুষের জন্য নি:স্বার্থভাবে কাজ করেছেন। রাস্তাঘাট যেসময় যেটা দরকার করেছেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করেছেন। আর ওই স্বতন্ত্র প্রার্থী নিজের বাবার নামের রাস্তাটাও ঠিক করে নাই।

সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসময় ডা: এনামুর রহমানকে উদ্দেশ্য করে বলেন, এনাম ভাই এই দশ বছরে যদি কোনো ভুল করে থাকেন তবে সেটা হলো- তিনি সাভারে এতবড় একটা মেডিকেল করেছেন; কিন্তু সেখানে এই উন্মাদের চিকিৎসা করলেন না এটাই তার একমাত্র ভুল।

এসময় দু:খ প্রকাশ করে মঞ্জুরুল আলম রাজীব বলেন, এই স্বতন্ত্র প্রার্থী নিজেকে গরু বলেন! মানুষ আশরাফুল মাখলুকাত, সৃষ্টির সেরা জীব, অথচ এই ব্যক্তির আফসোস যে আল্লাহ তাকে কেনো গরু বানাইয়া পাঠাইলো না!!

এসময় উপস্থিত ভোটারদের মঞ্জুরুল আলম রাজীব শেখ হাসিনার শাসনামলের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন। তিনি বলেন, শেখ হাসিনা এদেশের মা-বোনদের গর্ভকালীন ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ছুটি, চাকরির ক্ষেত্রে নারীদের বিশেষ সুবিধা প্রদান করেছেন। এদেশ সহ সারা দুনিয়ায় নারীদের কাজ করার সুযোগ করে দিয়েছেন। আগে কারো প্রতিবন্ধী সন্তান থাকলে বাড়িতে মেহমান এলে ওই সন্তানকে লুকিয়ে রাখতো।

প্রতিবন্ধী ভাতা দেওয়ার মাধ্যমে জাতির পিতার কন্যা সেই প্রতিবন্ধীদের সম্মান দিয়েছেন। পৃথিবীর কোনো রাষ্ট্রনায়ক যে দু:সাহস দেখাতে পারে নাই শেখ হাসিনা সেই দু:সাহস দেখিয়েছেন। এদেশে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে যার জমি নাই, ঘর নাই তাদেরকে ঘর বানিয়ে দিয়েছেন। মুক্তিযোদ্ধাদের ভাতা সম্মানজনক পর্যায়ে তিনিই এনেছেন। শুধু তাই নয়, যে মুক্তিযোদ্ধার বাড়ি নাই তাদেরকে বাড়ি বানিয়ে দিয়েছেন যার নাম বীর নিবাস। সেই শেখ হাসিনাকে আপনারা ভোট দিবেন না? এই এনাম সাহেবকে নৌকায় ভোট দিলে ভোটটা শেখ হাসিনাকেই দেওয়া হবে।

রাজীব আরও বলেন, এই সাভারে আপনারা যাকে গত দুইবার এমপি নির্বাচিত করেছিলেন তাকেই আবার মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের কাছে তার মার্কা- বঙ্গবন্ধুর মার্কা নৌকা দিয়ে পাঠিয়েছেন। আপনারা আগামী ৭ তারিখ শেখ হাসিনার চলমান উন্নয়নকে অব্যাহত রাখার লক্ষ্যে ডা. এনামুর রহমানকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যাহত রাখবেন এই অনুরোধ রইলো।

নির্বাচনী পথসভায় এসময় সাভার পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুল গণি, সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্লা, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক প্রমুখসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই