ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু’র নির্বাচিত হওয়ার একবছর পূর্তি উদযাপন করা হয়েছে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে পৌর এলাকার আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজ প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পৌর মেয়রকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মিঠাপুর কলেজপাড়া এলাকার যুবসমাজসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু বলেন, ‘আলফাডাঙ্গা পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার একবছর পূর্ণ হয়েছে। নির্বাচনের আগে কথা দিয়েছিলাম; নতুন যেকোন জন্ম নিবন্ধন করার জন্য কোন ফি নেওয়া হবে না। সরকার নির্ধারিত ফি আমি ব্যক্তিগতভাবে বহন করবো। আমি নির্বাচিত হওয়ার পর থেকে জন্ম নিবন্ধন করতে কোন ফি লাগে না। নির্বাচনে আমি আরেকটি প্রতিশ্রুতি দিয়েছিলাম; পৌরসভার সকল জনগণের হোল্ডিং ট্যাক্স মওকুফ করে নিজ অর্থায়নে পরিশোধ করা হবে। ইতোমধ্যে হোল্ডিং ট্যাক্স পরিশোধের কাজ চলছে। সংসদ নির্বাচনের পরে ট্যাক্স পরিশোধের রশিদ বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়া হবে। নির্বাচিত হওয়ার আগে দেওয়া আমার সব প্রতিশ্রুতি অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করছি।’

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সুমন রায়, পৌর কাউন্সিলর মো. শাহাবুল আলম, আলফাডাঙ্গা ক্লাবের সভাপতি এম আর রাসেল, সাধারণ সম্পাদক তৌকির আহমেদ ডালিম ও উপজেলা ছাত্রলীগ নেতা আশিকুজ্জামান পারভেজ প্রমুখ।

সবশেষে উপস্থিত সকলে কেক কেটে মেয়র নির্বাচিত হওয়ার একবছর পূর্তি উদযাপন করেন।

প্রসঙ্গত, গতবছরের ২৯ ডিসেম্বর আলফাডাঙ্গা পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাইফুর রহমানকে ১ হাজার ২৮১ ভোটের ব্যবধানে পরাজিত করে স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী হিসেবে নারকেল গাছ প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হন আলী আকসাদ ঝন্টু।

বার্তাবাজার/এম আই