কুমিল্ল-৪ (দেবীদ্বার) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদকে বিজয়ী করতে মাঠে নেমেছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতির কমিটির যুগ্ম-আহবায়ক অধ্যাপক ইকবাল হোসেন রাজু ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতির কমিটির সদস্য সচিব মোছলেম উদ্দিন মোল্লাসহ তার অনুসারিরা।

অধ্যাপক ইকবাল হোসেন রাজু জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদের অনুসারী। রওশন এরশাদসহ তার অনুসারিরা নির্বাচনে অংশ না নিলেও এ আসনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট ইউসুফ আসগর।

শনিবার সন্ধ্যায় উপজেলার এলাহাবাদ বাজারে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদের (ঈগল প্রতীক) এর পক্ষে একটি উঠান বৈঠকে বক্তব্য দেন এবং রাত ৮টা পর্যন্ত ঈগলের পক্ষে ভোট চেয়ে প্রচার-প্রচারনায় অংশ নেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সম্মেলন প্রস্তুতির কমিটির যুগ্ম-আহবায়ক অধ্যাপক ইকবাল হোসেন রাজু। এ সময় উপস্থিত ছিলেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ, কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতির কমিটির সদস্য সচিব মোছলেম উদ্দিন মোল্লা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান সরকার, শ্রম বিষয়ক সম্পাদক সুদিত পোদ্দার, তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ মিজানুর রহমান প্রমুখ।

দলীয় প্রার্থীর পক্ষে মাঠে না নেমে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করার বিষয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা অধ্যাপক ইকবাল হোসেন রাজু বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিবের সাথে মতানৈক্যের কারনে আমাদের নেত্রী নির্বাচনে অংশ নেন নাই। তবে দেবীদ্বার আমার নিজের এলাকা হিসেবে এ আসনে একজন ভালো প্রার্থী বিজয়ী হউক এটা জনগনসহ আমাদের চাওয়া পাওয়া। দেবীদ্বারকে সন্ত্রাস ও চাঁদাবাজ মুক্ত করতে আবুল কালামের মত একজন তরুণ ও নির্ভিক সমাজসেবকের বড় প্রয়োজন। আমি একজন সচেতন মানুষ হিসেবে আবুল কালাম আজাদের ঈগল প্রতীককে বিজয়ী করতে মাঠে নেমেছি এবং আমার অনুসারিরাও মাঠে কাজ করে যাচ্ছে।

বার্তাবাজার/এম আই