ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন সমস্যা দূরীকরণে এক আলোচনাসভা ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ৩য় তলা সভাকক্ষে বুধবার (২৪ মে) দুপুরে অনুষ্ঠিত হয়েছে।

হল প্রভোস্টবৃন্দ এবং অফিস প্রধানদের অংশগ্রহণে অনুষ্ঠিত এ সভায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কর্তৃক প্রেরিত স্মারকলিপির ৩৩ দফা দাবি পর্যালোচনা করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে বিস্তারিত আলোচনা হয়।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম. আলী হাসান, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরফিন, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. দেবাশীষ শর্মা, খালেদা জিয়া হলের প্রভোস্ট প্রফেসর ড. ইয়াসমিন আরা সাথী, লালন শাহ হলের প্রভোস্ট প্রফেসর ড. আকতার হোসেন, জিয়াউর রহমান হলের প্রভোস্ট ড. শেখ এ.বি.এম. জাকির হোসেন, প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ।

গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) এস.এম. আব্দুল লতিফ, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আবুল কালাম আজাদ, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মোঃ নওয়াব আলী, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মুন্সী সহিদ উদ্দীন মোঃ তারেক , চীফ মেডিক্যাল অফিসার ডাঃ মোঃ সিরাজুল ইসলাম, হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) শেখ মোঃ জাকির হোসেন প্রমুখ সভায় উপস্থিত ছিলেন। সঞ্চালনায় ছিলেন উপ-রেজিস্ট্রার (প্রশাসন) চন্দন কুমার দাস।

সভায় ভাইস চ্যান্সেলর শিক্ষার্থীদেরকে নিজ সন্তানের মতো ভেবে আন্তরিকতার সাথে তাদের সমস্যা সমাধানের জন্য হল প্রভোস্টবৃন্দ এবং অফিস প্রধানদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, আগামীবার ভর্তির টাকা জমা দেয়ার জন্য শিক্ষার্থীদের যেন ব্যাংকে লাইনে দাঁড়াতে না হয় সে ব্যবস্থা করতে হবে। হলের বিভিন্ন সমস্যা সমাধানে পরামর্শ ও নির্দেশনা দেন ভাইস চ্যান্সেলর।

বার্তাবাজার/এম আই