জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, আমাদের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কী আলাপ করেছেন, সেটা উনিই জানেন। এটার সঙ্গে আমরা কোনোভাবে ইনভলভ (সম্পৃক্ত) না।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিকেলে বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এর আগে দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন রওশন এরশাদ।

চুন্নু বলেন, ‘আসন ভাগাভাগি ও জোটের বিষয়ে জাতীয় পার্টির কোনো কার্যক্রম নেই। জাতীয় পার্টির পক্ষ থেকে আমরা নিজেদের মতো নমিনেশন দিয়েছি এবং নিজের মতো করে নির্বাচনে যাচ্ছি। আমাদের দল আছে, আমাদের চেয়ারম্যান আছে, দলীয় সিদ্ধান্ত মোতাবেক সভা ও সমাবেশ করে সিদ্ধান্ত নিয়েছি আমরা। কাজেই আমার মনে হয় না— আমাদের নির্বাচনের বিষয়ে মাঠে খুব একটা প্রভাব পড়বে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সবাই জানে— ২০১৯ সালে জাতীয় পার্টির কাউন্সিল হয়। সেই কাউন্সিলের মাধ্যমে গোলাম মোহাম্মদ কাদের পার্টির চেয়ারম্যান হন এবং কমিটি গঠন হয়। কাজেই সেখানে ক্যু করার সুযোগ কোথায়। কাউকে যদি তার পদ থেকে সরিয়ে দিয়ে আসা হয়, তবে সেটাকে ক্যু বলা হয়।’

তিনি আরও বলেন, গোলাম মোহাম্মদ কাদের কাউন্সিলের মাধ্যমে চেয়ারম্যান হয়েছেন। তিনি তো কাউকে সরিয়ে দিয়ে চেয়ারম্যান হননি। কাজেই কিছু করার কোনো সুযোগ নেই।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে যান রওশন এরশাদ। সেখানে দুই নেতা বৈঠক করেন। এ সময় প্রধানমন্ত্রীকে জাতীয় পার্টির কিছু বিষয় অবহিত করেন এবং ব্যক্তিগতভাবে কিছু অনুরোধ করেন রওশন।

গণভবন থেকে বের হয়ে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে আলাপে রওশন বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে।’ তবে কী আলোচনা হয়েছে, সে বিষয়ে বিস্তারিত জানাননি তিনি।

বার্তা বাজার/জে আই