কুষ্টিয়ার দৌলতপুরে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন শহিদুল ইসলাম সোহাগ (৩৫) নামে স্থানীয় এক সাংবাদিক। শনিবার দিবাগত রাত দেড়টার দিকে দৌলতপুর উপজেলা বাজার এলাকায় নিজ বাসার সামনে তার ওপর হামলা চালায় একদল সন্ত্রাসী।

আহত সাংবাদিক শহিদুল ইসলাম সোহাগ উপজেলার দৌলতপুর সদর ইউনিয়নের মানিক দিয়াড় গ্রামের মৃত এলাহি বক্সের ছেলে ও জাতীয় দৈনিক প্রতিদিনের সংবাদের দৌলতপুর উপজেলা প্রতিনিধি।

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন সাংবাদিক শহিদুল ইসলাম সোহাগ জানান, রাত দেড়টার দিকে তিনি উপজেলা বাজারের নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাসায় ফিরে গ্রীলের তালা খোলার সময় ৩ টা মোটর সাইকেল যোগে হেলমেট পরা ৮/৯ জন সন্ত্রাসী তার উপর অতর্কিত হামলা করে। এ সময় তারা বলতে থাকে শালা খুব বেড়ে গেছিস। সন্ত্রাসীদের হামলার সময় চিৎকার চেচামেচির ফলে, প্রতিবেশীরা এগিয়ে এলে সন্ত্রাসীরা দ্রুত মোটর সাইকেলে করে পালিয়ে যায়। এরপর তার স্বজনরা তাকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জানান, তার মাথা ও মুখমন্ডলে উপুর্য লোহার রড ও ধারালো বস্তু দিয়ে আঘাত করা হয়েছে। তার মাথায় ৭ টা সেলাই দেয়া হয়েছে। তবে, তিনি এখন শঙ্কামুক্ত।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দৌলতপুরের সাংবাদিক সংগঠনের নেতারা।

দৌলতপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের স্টাফ রিপোর্টার শরিফুল ইসলাম বলেন সাংবাদিকের উপর হামলা খুবি দুঃখ জনক ঘটনা। আমরা এই হামলার সাথে জড়িত সন্ত্রাসীদের চিহ্নিত করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানাচ্ছি।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, সাংবাদিকের উপর হামলার বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন।

বার্তা বাজার/জে আই