চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়ায় দুটি বাস ভাঙচুর ও একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আজ বৃহস্পতিবার ভোর চারটার দিকে উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের বনগ্রাম গণবিদ্যালয় এলাকায় এ ঘটনা ঘটে।

এবি ট্রাভেলসের অন্যতম পরিচালক রাসেল চৌধুরী জানান, তাদের বাসগুলো বরাবরের ন্যায়চন্দ্রঘোনা গণবিদ্যালয়ের সামনের নির্ধারিত স্থানে রাখা হয়। ভোররাত ৩টা থেকে ৪টার মধ্যে ১০/১৫ জন মুখোশধারী দেশীয় অস্ত্রহাতে সেখানে হামলা চালায়।

তারা প্রথমে একটি বাসে পেট্টোল দিয়ে আগুন লাগিয়ে দেয়। এছাড়া ভাঙচুর করা হয় আরও দুটি বাস। এরপর তারা পাশের পাহাড় দিয়ে পালিয়ে যায়। ভাগ্যক্রমে বাসের ভেতর থাকা ৪ জন স্টাফ কোনরকম প্রাণে রক্ষা পেয়েছেন। ক্ষতিগ্রস্ত বাসগুলো হল চট্টমেট্টো ১৪-১৭৬৬, ১৪-১৯৪৩ এবং ১৪-১৮১২।

ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা মো. কামরুজ্জামান সুমন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাখানেকের চেষ্টায় বাসের আগুন নেভানো হয়। এবি ট্রাভেলস নামের ওই বাসসহ একই নামের আরও দুটি বাস ভাঙচুর করা হয়। ওই স্থানে বাসগুলো দাঁড় করিয়ে রাখা ছিল। তবে বাসে কোনো লোকজন ছিল না।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চন্দন কুমার চক্রবর্তী বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কাউকে পাওয়া যায়নি। এ ঘটনায় থানায় মামলা হবে।

এর আগে গত মঙ্গলবার ভোরে একই ইউনিয়নের আধুরপাড়া এলাকায় পাথরবোঝাই দুটি ট্রাকে আগুন ও পোমরা ইউনিয়নের শান্তিরহাটে মোটরসাইকেল পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। দুটি ঘটনায় থানায় মামলা হয়।

উল্লেখ্য, সরকারের পদত্যাগের এক দফা দাবি, মহাসমাবেশে হামলা ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে বিএনপি-জামায়াত ও বিরোধী দলগুলোর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি চলছে। তিন দিনের এ অবরোধ কর্মসূচি মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে শুরু হয়ে চলবে আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) পর্যন্ত।

বার্তা বাজার/জে আই