বিএনপির নয়াপল্টনের মহা সমাবেশস্থলে ক্যামেরাবন্দি হয়ে নিজ দলে তোপের মুখে পড়েছেন পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সভাপতি পদ প্রত্যাশী জেলা পরিষদ সদস্য মশিউর রহমান শিমুল।

সরকারের পদত্যাগের একদফা দাবিতে বিএনপির পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী মহাসমাবেশ আজ। নয়া পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এই মহাসমাবেশ সফল করতে গতকাল রাত থেকে বিএনপির নেতাকর্মীদের অবস্থান করতে দেখা গেছে। আর সেখানেই যুবলীগ নেতা মশিউর রহমান শিমুলকে মোবাইল দিয়ে বিএনপি নেতাদের স্লোগানসম্মেলিত কর্মসূচি ভিডিও করতে দেখা যায়।

এমন একটি ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ঘটনাটি ছড়িয়ে পড়ে ভাইরাল হয়েছে। আর নিয়ে জেলা জুড়ে চলছে তুমুল আলোচনা সমালোচনা।

এ বিষয়ে রাঙ্গাবালী উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সভাপতি পদ প্রত্যাশী মশিউর রহমান শিমুল বলেন,’ নয়াপল্টন ইসলামীয়া হাসপাতালে আমার নানী অসুস্থ তাকে দেখতে গেছিলাম। আসার সময়ে সড়কে দেখি বিএনপি নেতা কর্মীরা আওয়ামীলীগের বিরুদ্ধে বাজে স্লোগান দিচ্ছে। সেটি ভিডিও করেছি
তবে আমি সমাবেশে যোগ দেইনি।’

জানা গেছে, মশিউর রহমান শিমুল পটুয়াখালী জেলা পরিষদের বর্তমান সদস্য ও উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং বর্তমানে সভাপতি পদ প্রত্যাশী।

তবে তিনি আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও তার পরিবার বিএনপি রাজনীতিতে সক্রিয়। তার বাবা মো. নাসির হাওলাদার অবিভক্ত গলাচিপা থানা শাখার আওতাধীন রাঙ্গাবালী ইউনিয়ন যুবদলের সাবেক সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব ছিলেন। এদিকে নায়পল্টনে বিএনপি মহাসমাবেশে যোগ দেওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন, যুবলীগ ও আওয়ামীলীগের নেতারা।

এ বিষয়ে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাড.সৈয়দ মো. সোহেল বলেন,‘ বিষয়টি আমরা খতিয়ে দেখছি। যেহেতু বর্তমানে রাঙ্গাবালীতে কোনো কমিটি নেই। সে ( শিমুল) যদি বিএনপি মহাসমাবেশে গিয়ে থাকে তাহলে কেন্দ্রীয় নেতাদের সাথে আলোচনা করে পদ দেওয়ার ক্ষেত্রে তার বিষয়টি উত্থাপন করা হবে।’

এ ব্যাপারে রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান মামুন খান বলেন,‘ ভিডিওটি আমিও দেখেছ, খুবই দুঃখজনক। একসময় তার বাবাও যুবদল করতো এবং তার পরিবার ও বিএনপির সাথে সম্পৃক্ত। তবে সে যুবলীগ করে কখনো যেতে পারে না। বিষয়টি আমাদের দলীয় সভায় আলোচনা করে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।’

বার্তা বাজার/জে আই