টাঙ্গাইলের মির্জাপুরে আন্তর্জাতিক সীসা দূষণ প্রতিরোধ সপ্তাহ উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (২৬অক্টোবর) দুপুরে এ উপলক্ষে মির্জাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর এবং ইউনিসেফ’র যৌথ আয়োজনে র‌্যালী, আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে।

উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি উপজেলা চত্বরের প্রধান প্রধান ফটক প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফরিদুল ইসলামের
সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা সহকারি সিভিল সার্জন ডা. মুহাম্মদ আজিজুল হক, জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাফিয়া তাসনিম, মির্জাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন সিদ্দিকা, ময়মনসিংহ ইউনিসেফ বিভাগের প্রধান মাঠ কর্মকর্তা মো. ওমর ফারুক, স্বাস্থ্য কর্মকর্তা মো. আলমগীর হোসেন প্রমুখ।

অনুষ্ঠিত আলোচনা শেষে সীসা দূূষণ প্রতিরোধে জনগণের সম্পৃক্ততাই একমাত্র উপায় শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে রাজাবাড়ি উচ্চ বিদ্যালয় দল বিজয়ী হয়। পরে অংশগ্রহণকারী দুই দলের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

বার্তা বাজার/জে আই