ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মুদি -বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর ছবি কু-রুচিপূর্নভাবে এডিট এবং মানহানিকর ক্যাপশন দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে একজন যুবককে আটক করেছে ডিমলা থানা পুলিশ।

আটককৃত যুবক ডিমলা উপজেলার ছাতনাই বালাপাড়া গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে আনারুল ইসলাম(২৫)। তিনি একসময়ে গার্মেন্টস শ্রমিক ছিলেন বর্তমানে পেশাদার ফ্রিল্যান্সার।

পুলিশ সূত্রে জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ‍‌‌‌‌”স্বপ্নময় পৃথিবী” আইডি ব্যবহার করে আনারুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি অশ্লীল ভাবে এডিট করে কু-রুচিপূর্নভাবে ও মানহানিকর ক্যাপশন ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। স্টাট্যাসটি দেখা মাত্রই স্ক্রিনশর্টের মাধ্যমে সংগ্রহ করে পরবর্তীতে ডিমলা থানায় লেলিন ইসলাম নামের একব্যক্তি মামলা দায়ের করলে অভিযান চলিয়ে উপজেলার ছাতনাই বালাপাড়া গ্রাম থেকে আনারুলকে আটক করেন পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) লাইছুর রহমান জানান, আটককৃত যুবকের বিরুদ্ধে ডিমলা থানায় সাইবার নিরাপত্তা আইনের ২৫(২)/২৯/৩১(২) ধারা মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বার্তা বাজার/জে আই