ফরিদপুরের আলফাডাঙ্গায় জমি সংক্রান্ত বিরোধের জেরে আব্দুর রহিম (২৮) নামে এক যুবককে কুপিয়ে গুরুতর জখমের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

শনিবার ভোরে উপজেলার বানা ইউনিয়নের উথলী গ্রামে এ ঘটনা ঘটে। আহত আব্দুর রহিম ওই এলাকার মো. আজগর মোল্যার ছেলে। এ ঘটনায় ওই দিনই ভুক্তভোগীর পিতা মো. আজগর মোল্যা বাদী হয়ে চারজনকে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার উথলী গ্রামের আজগর মোল্যার সাথে একই এলাকার আক্তার মোল্যার জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এই বিরোধের জেরে ঘটনার দিন অভিযুক্ত আক্তার মোল্যাসহ আরও কয়েকজন আজগর মোল্যার জমিতে থাকা ছোট-বড় বিভিন্ন জাতের বেশকিছু গাছ কর্তন করে জমির ওপর দিয়ে রাস্তা নির্মাণ করতেছিলো। খবর পেয়ে আজগর মোল্যা এসে তার জমির ওপর দিয়ে রাস্তা নির্মাণের কাজে বাঁধা প্রদান করলে অভিযুক্তরা তাকে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে।

এসময় আজগর মোল্যার ছেলে আব্দুর রহিম তার পিতাকে ঠেকাতে আসলে অভিযুক্তরা তাকেও আক্রমণ করে। একপর্যায়ে ধারালো রামদা দিয়ে আব্দুর রহিমের মাথায় কুপিয়ে রক্তাক্ত জখম করে। পরে স্বজনরা তাদের দু’জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে আজগর মোল্যা প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন। গুরুতর আহত আব্দুর রহিমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এবিষয়ে অভিযুক্ত আক্তার মোল্যার ছেলে তরিকুল মোল্যা জানান, ‘তাদের সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এই বিরোধের জেরে উভয়পক্ষের মধ্যে মারামারি হয়েছে।’

আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. আবু তাহের বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

বার্তা বাজার/জে আই