বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান বলেছেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়ে বিস্ময়কর উন্নয়ন দিয়ে বাংলাদেশের চিত্র পাল্টে দিয়েছেন। বিশ্ববাসীকে তিনি তাক লাগিয়ে দিয়েছেন।

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সহস্রাইল বাজারে স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপিকে উদ্দেশ্য করে আব্দুর রহমান বলেন, একটি রাজনৈতিক দল শেখ হাসিনা সরকারকে ক্ষমতা থেকে নামাতে চায়। তারা অক্টোবরের মধ্যে সরকারকে বিদায় দেওয়ার ঘোষণা দেয়। সেই দল জঙ্গিবাদের মদদদাতা, সেই দল সন্ত্রাসের হোতা। সেই বিএনপি শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামাতে চায়। ক্ষমতা থেকে নামিয়ে কে তোমাদের প্রধানমন্ত্রী হবে? খালেদা জিয়া দন্ডিত আসামি, তারেক জিয়া পলাতক দন্ডিত আসামি। সেই দলের কে প্রধানমন্ত্রী হবে আগে সেটা বাংলার মানুষকে জানিয়ে নির্বাচনে আসো। বিএনপি নির্বাচন বন্ধ করতে চায়। নির্বাচন ভন্ডুল করার জন্য নানান ষড়যন্ত্র করছে। তারা ২০১৩ ও ২০১৪ সালে দেশে জ্বালাও পোড়াও করেছে।

বিএনপিকে তিনি বলেন, নির্বাচন ছাড়া এদেশে ক্ষমতায় আসার কোন বিকল্প পথ নেই। ষড়যন্ত্রের নীলনকশা না করে আপনারা নির্বাচনে আসুন। এলিভেটেড এক্সপ্রেস, পদ্মা সেতুসহ বাংলাদেশের সকল পর্যায়ে শেখ হাসিনার উন্নয়ন দেখে বিএনপির মাথা নষ্ট হয়ে গেছে। অক্টোবরের মধ্যে কর্নফুলি ট্যানেল উদ্বোধন করবেন শেখ হাসিনা। এদেশের মানুষ আর বিএনপি-জামায়াতকে মেনে নিবেনা। বাংলাদেশের মানুষের আশ্রয় ও নিরাপত্তা একমাত্র শেখ হাসিনা সরকারই দিতে পারেন।

বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুলের পরিচালনায় শান্তি সমাবেশে সম্মানিত অতিথির বক্তব্য জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।

শান্তি সমাবেশে রূপাপাত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কোবাদ হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ ইসতিয়াক আরিফ, সহসভাপতি শ্যামল ব্যানার্জি, আসাদুজ্জামান মিন্টু, প্রচার সম্পাদক নিয়াজ জামান সজিব, বোয়ালমারী পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক সেলিম রেজা লিপন মিয়া, মধুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলীম সুজা, মধুখালী পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোর্শেদ রহমান লিমন, আলফাডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র সাইফুর রহমান, পাঁচুড়িয়া ইউপি চেয়ারম্যান এস এম মিজানুর রহমান, বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন চৌধুরী, জেলা যুবলীগের সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল শিকদার, সাবেক বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মির্জা আব্বাস মিলন, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহমদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মৌতুজা আলী তমাল, সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী প্রমুখ।

বার্তা বাজার/জে আই