সাতক্ষীরার কালিগঞ্জে জাল দলিল ও জাল রেকর্ড সৃষ্টিকারী দলিল লেখক শফিকুল ইসলাম ওরফে শফি’র বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

পারুলগাছা হাজী মোড়ে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০ টায় ভুক্তভোগী শতাধিক নারী-পুরুষ মানববন্ধনে অংশগ্রহণ করেন। শফিকুল ইসলাম ওরফে শফি (৬০) উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের পারুলগাছা গ্রামের মৃত সৈয়েদ আলী গাজীর ছেলে।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, ভুক্তভোগী ইদ্রিস আলী হাজারী, হানিফা হাজারী, আকছেদুর রহমান, আব্দুল আলিম হাজারী, হবি হাজারী, রফিকুল ইসলাম, হালিমা খাতুন, মারুফবিল্লাহ গাজী ও রেজা হাজারী প্রমুখ।

এ সময় বক্তারা জানান, জাল দলিল, ভূয়া রেকর্ড সৃষ্টি ও অন্যের নামে-বেনামে ব্যাংক থেকে টাকা উত্তোলন করে আত্মসাৎ করে চলেছেন বহুল বিতর্কিত দলিল লেখক শফিকুল ইসলাম। তার কারণে এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে। ইতিমধ্যে শফিকুল ইসলাম শফির বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার অভিযোগে ৩ টি মামলা দায়ের করেছেন উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের পারুলগাছা গ্রামের মৃত শুকচাঁদ হাজারীর ছেলে বিশিষ্ট ব্যবসায়ী হাজী ইদ্রিস আলী, মৃত গহর আলীর ছেলে অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আলহাজ্ব জি এম কওছার আলী ও মরহুম অজিহার রহমানের ছেলে জিএম আকছেদুর রহমান। সাতক্ষীরার বিজ্ঞ আমলী ২নং আদালতের বিজ্ঞ বিচারক মামলাগুলো আমলে নিয়ে পিবিআই ও কালিগঞ্জ উপজেলা সাব-রেজিস্ট্রারকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

বক্তারা আরও বলেন, শফিকুল ইসলাম কয়েকবছর আগে দলিল লেখকের লাইসেন্স নিলেও এর আগে সেটেলমেন্টের মুহুরী ও বিভিন্ন ধরণের দালালী পেশায় জড়িত ছিলেন। সুষ্ঠু তদন্ত করলে বেরিয়ে আসবে তার অনিয়ম, দুর্নীতি, প্রতারণা ও জালিয়াতির অনেক চাঞ্চল্যকর ঘটনা।

মানববন্ধন থেকে বক্তারা শফিকুল ইসলামের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানিয়েছেন।

বার্তাবাজার/এম আই