নিজের ভুলের জন্য সাধারণ মানুষের কাছে হাত জোড় করে ক্ষমা চেয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় কবরস্থানে বাবা-মাসহ পরিবারের সদস্যদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ক্ষমা প্রার্থনা করেন তিনি।

শামীম ওসমান বলেন, মানুষ হিসেবে আমার ভুল হতেই পারে। আমি রাজনীতি করি অনেক সময় অনেক কথা বলতেই হয়। আমার অপজিশনে যারা আছেন তারা হয়তো কষ্ট পান। আমি তাদের সবার কাছে ক্ষমা চাচ্ছি হাত জোড় করে। ভুলত্রুটি হতেই পারে, হয়তো হয়েছেও। তাই সবার কাছে হাত জোড় করে ক্ষমা চাচ্ছি। ফিরে আসব কিনা আমি জানি না। আপনারা দোয়া করবেন। এই কবরস্থানে আমার বাবা-মাসহ পরিবারের অনেকেই শুয়ে আছেন। আমিও যেন এখানে তাদের সঙ্গে থাকতে পারি এই দোয়া করবেন। আমি সবার জন্য দোয়া কবর।

মৃত্যুর কথা স্মরণ করে শামীম ওসমান বলেন, আজকে আমাদের ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন। সে বয়সে আমার অনেক ছোট। তাই আমি একটা কথা সবার উদ্দেশ্যে বলতে চাই, মানুষের জীবন অনেক ছোট। এই ছোট জীবনে আমরা অনেক সংঘাতে জড়িয়ে পড়ি। যা আমাদের উচিত না।

ওমরাহ যাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, আমি আগামীকাল রোববার (২৪ সেপ্টেম্বর) সপরিবারে আল্লাহর ঘর তাওয়াফ করতে যাব। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। সেখানে যেয়ে আমি নিজের জন্য যেভাবে দোয়া করব, আমি চাই আমার এলাকার ও দেশেরসহ সমগ্র মুসলিম উম্মাহের জন্য দোয়া করতে। আল্লাহ রাব্বুল আলামিন যেন আমাকে সেই তৌফিক দান করেন। এই জন্য সবাই দোয়া করবেন।

ওমরা থেকে ফিরে মাদক নির্মূলে কাজ করব জানিয়ে শামীম ওসমান বলেন, আমি যখন প্রথম হজে যাই তখন আল্লাহর কাছে চেয়েছিলাম, যেন নারায়ণগঞ্জ থেকে নিষিদ্ধ যৌনপল্লী পুনর্বাসনের মাধ্যমে উঠায় দিতে পারি। আল্লাহ কবুল করেছিলেন শেখ হাসিনার উছিলায়। আমি এবার আল্লাহর কাছে চাইব, যেভাবে মাদক চারদিকে ছড়িয়ে পড়ছে, তা নির্মূলে যেন কাজ করতে পারি।

পুলিশের একার পক্ষে এটা দূর করা সম্ভব নয় উল্লেখ করে তিনি আরও বলেন, মাদক এবং সন্ত্রাসের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সমাজের সব ভালো মানুষদের নিয়ে যেন আমি কাজ করতে পারি সেজন্য আপনারা দোয়া করবেন। যেন মানুষের জন্য শান্তি এনে দিতে পারি। হজে গিয়ে আমি যেন আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারি এবং আপনাদের সেবা করতে পারি এই দোয়া চাই।